স্মার্ট বাংলাদেশের স্বপ্নপূরণে কারিগরি শিক্ষার প্রসার ঘটাতে হবে: আমু

প্রকাশ: ৩১ মার্চ ২৩ । ২৩:৫৬ | আপডেট: ০১ এপ্রিল ২৩ । ০০:০৯

সমকাল প্রতিবেদক

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক-মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেছেন, দেশকে উন্নয়ন ও অগ্রগতির পথে এগিয়ে নিতে এবং স্মার্ট  বাংলাদেশের স্বপ্নপূরণে কারগরি শিক্ষার প্রসার ঘটাতে হবে।

শুক্রবার রাজধানীর আইডিইবি ভবনের মুক্তিযুদ্ধ স্মৃতি মিলনায়তনে গণ অধিকার দিবস উপলক্ষে ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) আয়োজিত 'উন্নত স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠায় কর্মজীবী পেশাজীবীদের ভূমিকা' শীর্ষক আলোচনা সভায় আমির হোসেন আমু এসব কথা বলেন। 

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ নিয়ে প্রধানমন্ত্রী যখন তার স্বপ্ন বাস্তবায়নের কথা বলতেন, তখন অনকেই সমালোচনা করতেন। আজ তা আর স্বপ্ন নয়। আমরা এখন আরও এক ধাপ এগিয়ে স্মার্ট বাংলাদেশ গড়ার কথা ভাবছি।

আমু বলেন, জার্মানে ও সিঙ্গাপুরে শতকরা ৭০ শতাংশ মানুষ কারিগরি শিক্ষায় শিক্ষিত। আর বাংলাদেশে এর সংখ্যা ১০ শতাংশের নিচে। তাই চতুর্থ শিল্প বিপ্লব, স্মার্ট বাংলাদেশ কিংবা  উন্নয়ন ও অগ্রগতির সারাবিশ্বের সঙ্গে তাল মেলাতে যেভাবেই বলি না কেন কারিগরি শিক্ষার প্রসারের কোনো বিকল্প নেই।

সংগঠনের সভাপতি প্রকৌশলী কে এম এ হামিদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক প্রকৌশলী শামসুর রহমানের পরিচালনায় সভায় আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাতীয় পার্টি-জেপি'র সাধারণ সম্পাদক শেখ শহিদুল ইসলাম, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাৎ হোসেন প্রমুখ।  

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com