নারায়ণগঞ্জের বন্দর

পাম্প দাবিতে ঝাড়ুমিছিল

প্রকাশ: ২৭ মে ২৩ । ০০:০০ | প্রিন্ট সংস্করণ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটির ২১ ও ২২ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা শুক্রবার ঝাড়ুমিছিল বের করেন - সমকাল

নতুন পানির পাম্প স্থাপনের দাবিতে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ২১ ও ২২ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা বিক্ষোভ ও ঝাড়ুমিছিল করেছেন। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে বন্দর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এর আয়োজন করে সামাজিক সংগঠন ‘অবিচল রাজবাড়ী’। সেখান থেকে মিছিলটি সালেহনগর ঘুরে আবারও শহীদ মিনারের সামনে তা শেষ হয়।

মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে এলাকার লোকজন নতুন পাম্প স্থাপনে ব্যবস্থা নিতে মেয়র ও কাউন্সিলরের কাছে দাবি জানিয়ে আসছেন। কিন্তু এ বিষয়ে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। এতে প্রায় চল্লিশ হাজার মানুষের দুর্ভোগ চরমে। খাবার পানি নেই। রান্না, গোসল, টয়লেটেও সংকট। এমনকি নামাজ আদায়ে মসজিদে গিয়ে মুসল্লিরা অজুর পানিও পান না। দ্রুত এ সমস্যার সমাধান না হলে বৃহত্তর কর্মসূচির হুঁশিয়ারি দেন তাঁরা।

আয়োজক সংগঠনের সভাপতি ইকবাল হোসেন রতনের সভাপতিত্বে সেখানে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ইউসুফ আতিক মানিক, আশরাফ হোসেন, নূর আলম, আশিকুজ্জামান দুর্লভ প্রমুখ। এতে সংহতি জানিয়ে অংশ নেন ‘আমরা বারৈপাড়া’, ‘শাহী মসজিদ তরুণ সংঘ’সহ বেশকিছু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা।

এ বিষয়ে ২২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর সুলতান আহমেদ বলেন, এর আগে পাম্পটি সংস্কারের জন্য সিটি করপোরেশন টাকা বরাদ্দ দেয়। কিন্তু এ কাজ করতে গেলে ১০-১৫ দিন পাম্প সম্পূর্ণ বন্ধ রাখতে হবে। তাই সে টাকা ফেরত গেছে। এ পাম্পটি সচল রেখেই আরেকটি কূপ খননের পরিকল্পনা চলছে।

© সমকাল ২০০৫ - ২০২৩

সম্পাদক : আলমগীর হোসেন । প্রকাশক : আবুল কালাম আজাদ

টাইমস মিডিয়া ভবন (৫ম তলা) | ৩৮৭ তেজগাঁও শিল্প এলাকা, ঢাকা - ১২০৮ । ফোন : ৫৫০২৯৮৩২-৩৮ | বিজ্ঞাপন : +৮৮০১৭১৪০৮০৩৭৮ | ই-মেইল: samakalad@gmail.com