প্রবাস

নিউইয়র্কে গোলাম সারওয়ারকে স্মরণ

প্রকাশ: ১৯ আগস্ট ২০১৮     আপডেট: ১৯ আগস্ট ২০১৮      

 নিউইয়র্ক সংবাদদাতা

প্রয়াত বরেণ্য দুই সাংবাদিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার এবং দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস সম্পাদক এএইচএম মোয়াজ্জেম হোসেনকে স্মরণ করেছে নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাব।

শুক্রবার জ্যাকসন হাইটসে প্রেস ক্লাবের অস্থায়ী কার্যালয়ে এ সভার আয়োজন করা হয়। নিউইয়র্ক বাংলাদেশ প্রেস ক্লাবের সভাপতি ডা. ওয়াজেদ এ খানের সভাপতিত্বে আয়োজিত এ সভা পরিচালনা করেন ক্লাবের সাধারণ সম্পাদক শিবলী চৌধুরী কায়েস। সভার শুরুতে প্রয়াত দুই সাংবাদিকের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া পরিচালনা করেন ক্লাবের যুগ্ম সম্পাদক আলমগীর সরকার।



আলোচনায় অংশ নেন প্রেস ক্লাবের উপদেষ্টা ও সাপ্তাহিক আজকাল সম্পাদক মনজুর আহমদ, সাবেক সভাপতি ও সাপ্তাহিক বর্ণমালার প্রধান সম্পাদক মাহফুজুর রহমান, সাপ্তাহিক বাংলা সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, প্রেস ক্লাবের সহসভাপতি ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাবেক সম্পাদক মনোয়ারুল ইসলাম, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এবিএম সালাহউদ্দিন আহমেদ, সাপ্তাহিক পরিচয় সম্পাদক নাজমুল আহসান, সাপ্তাহিক জন্মভূমি সম্পাদক রতন তালুকদার, মানব জমিনের উপ-সম্পাদক মনির হায়দার, সাপ্তাহিক আজকালের সহযোগী সম্পাদক হাসানুজ্জামান সাকী এবং দৈনিক সমকালের সাবেক নোয়াখালী প্রতিনিধি ও নোয়াখালী প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক রুদ্র মাসুদ।

সভাপতির বক্তব্যে ডা. ওয়াজেদ এ খান বলেন, সাংবাদিকতার চ্যালেঞ্জ মোকাবেলা করেই গোলাম সারওয়ার ও মোয়াজ্জেম হোসেনরা উঁচুমানের সাংবাদিক হিসেবে নিজেদের প্রতিষ্ঠিত করেছিলেন। তারা সৎ, সাহসী আর দেশপ্রেমিক ছিলেন। তাদের পেশাদারিত্বের আদর্শ আমাদের ধরে রাখতে হবে।