সফল রেঁস্তোরা স্বীকৃতির লক্ষ্যে লন্ডনে ‘আরটা অ্যাওয়ার্ড’

প্রকাশ: ০১ অক্টোবর ২০১৮      

সৈয়দ আনাস পাশা, লন্ডন থেকে

জমকালো অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠিত হলো এশিয়ান রেস্টুরেন্ট এন্ড টেইক এ ওয়ে অ্যাওয়ার্ডের (আরটা) প্রথম অনুষ্ঠান। ব্রিটেনের বিভিন্ন অঞ্চলের কাস্টমার স্বীকৃত সফল রেস্টুরেন্টগুলো থেকে অঞ্চলভিত্তিক বাছাইকৃত রেস্টুরেন্টগুলোকে অ্যাওয়ার্ড প্রদানের মাধ্যমে জিরো২ ইন্টারকন্টিনেন্টাল হোটেলে গত রোববার রাতে অনুষ্ঠিত হয় ‘আরটা’র এই প্রথম অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান।

জমকালো অনুষ্ঠানে ছিল অসাধারণ সব পারফরম্যান্স, ছিল মন মাতানো বিনোদন। বিজয়ীদের উচ্ছ্বাসের পাশাপাশি ছিল কারী শিল্পের সংকট নিরসনে জোরালো দাবি। নাচ-গানে ভরপুর অনুষ্ঠানে আগতদের মুখে বার বার উঠে আসে একটি পরিশ্রমী জনগোষ্ঠীর দীর্ঘ সংগ্রামের ফসল কারী শিল্পের কথা।

অনুষ্ঠানে যোগ দিয়েছিলেন সংসদ সদস্য, জাতীয় রাজনীতিক, সাংবাদিক, সেলিব্রেটিসহ ব্রিটিশ সোসাইটির উচ্চ পর্যায়ের ব্যক্তিরা। ছিলেন সারাদেশ থেকে আগত রেস্টুরেন্ট ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ব্যাবসায়ীরা।

অঞ্চলভিত্তিক সফল রেস্টুরেন্টগুলোকে স্বীকৃতি দেওয়ার পাশাপাশি ৫০ হাজার পাউন্ডের সেরাদের সেরা অ্যাওয়ার্ডও প্রদান করা হয় এই ‘আরটা’ নাইটে। এই এচিভম্যান্ট এওয়ার্ড লাভ করেন এসেক্স ‘দ্যা মহারাজা’ রেস্টুরেন্টের স্বত্বাধিকারী ড. মোহাম্মদ সিরাজ আলী। তার হাতে এওয়ার্ড তুলে দেন প্রবীণ ব্রিটিশ রাজনীতিক, লিবারেল ডেমোক্রেটিক পার্টির লীডার স্যার ভিন্স কেবল।
টিভি প্রেজেন্টার, সেলিব্রেটি শেফ এইনস্লি হ্যারিয়ট এবং বিবিসি ওয়ার্ল্ড সংবাদ পাঠিকা সামান্থা সিমন্ডস এর প্রানবন্ত উপস্থাপনায় অনুষ্ঠিত জমকালো এই ‘আরটা’ নাইটে উপস্থিত ছিলেন বলিউড ম্যালডি কুইন আলকা ইয়াগনিকসহ খ্যাতিমান পারফরমাররা। অনুষ্ঠানের শুরুতেই বক্তব্য রাখেন ‘আরটা’ ফাউন্ডার এন্ড সিইও মোহাম্মদ মুনিম সালিক।