ব্রুনাইয়ে মহান বিজয় দিবস উদযাপন

প্রকাশ: ১৬ ডিসেম্বর ২০১৮     আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৮      

অনলাইন ডেস্ক

বাংলাদেশ হাইকমিশন ব্রুনাই দারুসসালামে রোববার যথাযথ ভাবগাম্ভীর্য ও আনন্দঘন পরিবেশে উদযাপিত হয়  ৪৮তম মহান বিজয় দিবস। ব্রুনাইয়ে  বাংলাদেশের হাই কমিশনার এয়ার ভাইস মার্শাল (অবঃ) মাহমুদ হোসেন জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করেন।

এরপর পবিত্র কোরআন থেকে তেলাওয়াত, বাণী পাঠ এবং মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত ও দেশবাসীর কল্যাণ কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।

হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অবঃ) মাহমুদ হোসেন (বিবিপি, ওএসপি, এনডিসি, পিএসসি) ব্রুনাই প্রবাসী বাংলাদেশ কমিউনিটির সদস্য এবং বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতিতে বাংলাদেশের জাতীয় সংগীতের এর সঙ্গে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

পতাকা উত্তোলনের পর মহান স্বাধীনতা যুদ্ধে যারা জীবন উৎসর্গ করেছেন সেসব শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে অংশগ্রহণকারীরা

মহান বিজয় দিবস উপলক্ষে এদিন রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণীসমূহ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো হয়। 

বাণীসমূহ হাইকমিশনার এয়ার ভাইস মার্শাল (অবঃ) মাহমুদ হোসেন, কাউন্সিলর ও দূতালয় প্রধান মাইনুল হাসান এবং প্রথম সচিব (শ্রম) জিলাল হোসেন পাঠ করেন।  

উপস্থিত প্রবাসী বাংলাদেশিদের উন্মুক্ত আলোচনা পর্বে হাইকমিশনার স্বাধীন বাংলাদেশের স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন এবং বাংলাদেশের অভ্যুদয়ের ইতিহাস ও মহান বিজয় দিবসের তাৎপর্য ব্যাখ্যা করেন। 

তিনি প্রবাসে দেশের সুনাম রক্ষার জন্য সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান। 

অনুষ্ঠানে উপস্থিত সুধীবৃন্দদের মধ্যে বক্তব্য রাখেন ব্রুনাইয়ে বাংলাদেশ কমউনিটির সদস্যবৃন্দ। বক্তারা বিজয় দিবসের গুরুত্ব এবং দেশ গঠনে করণীয় বিষয়সমূহ নিয়ে আলোচনা করেন।

মহান বিজয় বিদবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে শিশু কিশোরদের নিয়ে একটি চিত্রাঙ্কন অনুষ্ঠানের আয়োজন করা হয়। বর্ণিল সাজে শিশু-কিশোররা চিত্রাঙ্কন অনুষ্ঠানে অংশগ্রহণ করে। 

অনূষ্ঠানে বাংলাদেশ হাইকমিশনের কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন। প্রবাসী বাংলাদেশিদের স্বত:স্ফূর্ত অংশগ্রহণ অনুষ্ঠানটিকে প্রাণবন্ত করে তোলে।সংবাদ বিজ্ঞপ্তি

বিষয় : প্রবাস