নিউইয়র্কে ড্যাফোডিল অ্যালামনাই'র মিলন মেলা

প্রকাশ: ১৭ জুন ২০১৯     আপডেট: ১৭ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

নিউইয়র্কে ড্যাফোডিল অ্যালামনাই ও তাদের পরিবারের সদস্যদের মিলন মেলা অনুষ্ঠিত হয়েছে। সঙ্গে যোগ দিয়েছেন ঢাকা থেকে যাওয়া প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা। নিউইয়র্কের স্থানীয় সময় শনিবার দুপুর ১টায় ছেড়ে যায় বিলাসবহুল জাহাজ। ম্যানহাটনের এফডিআরের স্কাইপোর্ট মেরিনা থেকে হুডসন নদীর বুক চিরে জাহাজটি ছুটে চলে স্ট্যাচু অব লিবার্টির দিকে। সেখান থেকে বিভিন্ন পথে ঘুরে বেড়ায় চার ঘণ্টারও বেশি সময়।

বাংলাদেশসহ পৃথিবীব্যাপী ছড়িয়ে আছে ড্যাফোডিল পরিবারের ৬০ হাজারের মতো সাবেক শিক্ষার্থী। তাদের নিয়ে একটি মঞ্চ প্রস্তুত করতে চায় প্রতিষ্ঠানটি। তারই অংশ হিসেবে লন্ডনের পর এবার নিউইয়র্কে আয়োজন করা হলো সাবেকদের মিলন মেলার। আর এতে নর্থ আমেরিকাজুড়ে থাকা ড্যাফোডিল পরিবারের দুই শতাধিক সদস্য অংশ নেন। 

জমকালো এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ড্যাফোডিল প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মো. সবুর খান। এ ছাড়া যোগ দেন ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নূরুজ্জামান ও চিফ অপারেটিং অফিসার মোহাম্মদ এমরান হোসেনসহ অনেকে।

জিয়াউল হক সুমনের উপস্থাপনায় অনুষ্ঠানে সাবেকদের অনেকে বক্তব্য রাখেন। ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যাফেল ড্র। কর্তৃপক্ষ জানিয়েছে, তাদের এমন আয়োজন ভবিষ্যতেও চলতে থাকবে। সংবাদ বিজ্ঞপ্তি।