দেশের অর্থনৈতিক পরিবর্তনের কারিগর প্রবাসীরা: বনমন্ত্রী

প্রকাশ: ০৩ জুলাই ২০১৯     আপডেট: ০৩ জুলাই ২০১৯      

ইউএই প্রতিনিধি

মঙ্গলবার আরব আমিরাত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির দেওয়া নাগরিক সংবর্ধনায় বক্তব্য রাখেন বনমন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন। ছবি: সমকাল

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোহাম্মদ শাহাব উদ্দিন বলেছেন, দেশের অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে অবদান রাখছেন প্রবাসীরা। তারাই অর্থনীতির দ্রুত পরিবর্তনের কারিগর। মঙ্গলবার দুবাই ও উত্তর আমিরাত প্রবাসী বাংলাদেশি কমিউনিটির দেওয়া নাগরিক সংবর্ধনায় তিনি এ কথা করেন। 

প্রবাসীদের সোনার মানুষ আখ্যায়িত করে তিনি বলেন, তাদের শ্রম-ঘামে দেশের অর্থনৈতিক উন্নয়ন দ্রুততার সঙ্গে এগিয়ে যাবে।

দুবাই আওয়ামী লীগের আহ্বায়ক মাসুক উদ্দীন ইউসুফের সভাপতিত্বে ও সাবেক সভাপতি হাজী শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসাইন খান, বাংলাদেশ বিমান দুবাই ও উত্তর আমিরাতের রিজিওনাল ম্যানেজার দিলিপ কুমার চৌধুরী, প্রাণী বিজ্ঞানী ড. রেজা খান প্রমুখ। 

এ সময় দেশ ও প্রবাসে সামাজিক উন্নয়নে বিশেষ ভূমিকা রাখায় সংযুক্ত আরব আমিরাতে সিলেটের বিভিন্ন সংগঠনের মধ্যে ১ নম্বর বর্ণি ইউনিয়ন সমাজ কল্যাণ সংস্থা, জুরি ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, কুলাউড়া সমিতি, বড়লেখা সমাজকল্যাণ সমিতি ও প্রবাসী সিলেট সমাজকল্যাণ পরিষদকে দুবাই আওয়ামী লীগের পক্ষ থেকে বিশেষ শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।