নিউইয়র্কে কোরভিশনের ব্যতিক্রমী উদ্যোক্তা মেলা

প্রকাশ: ০৭ জুলাই ২০১৯     আপডেট: ০৭ জুলাই ২০১৯      

নিউইয়র্ক প্রতিনিধি

নিউইয়র্কে বাংলাদেশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান কোরভিশন এবং অ্যাসেম্বলী ওম্যান ক্যাটেলিনা ক্রুজের উদ্যোগে ভিন্নধর্মী এক উদ্যোক্তা মেলা অনুষ্ঠিত হয়েছে। গত ২৮ জুন দুপুর ২টা থেকে ৬টা পর্যন্ত জ্যাকসন হাইটসের ডাইভার্সিসিট প্লাজায় এই মেলা অনুষ্ঠিত হয়।

নিউইয়র্ক সিটির গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের মধ্যে মেলায় অংশ নেয়- ইউএস স্মল বিজনেস এডমিনিস্ট্রেশন, ইউনি ন্যাশন, নিউইয়র্ক সিটি সোশ্যাল সার্ভিস ডিপার্টমেন্ট, কার লিমোজিন কমিশন, বিজনেস সেন্টার ফর নিউ আমেরিকান, থ্রিবি এবং নিউইয়র্ক সিটির ডিপার্টমেন্ট অব হাউজিং প্রিজারভেশন অ্যান্ড ডেভেলপমেন্ট দফতর।

কোরভিশনের এক্সিকিউটিভ ডিরেক্টর নাজ ইসলামের পরিচালনায় মেলায় বক্তব্য রাখেন অ্যাসেম্বলী ওম্যান ক্যাটেলিনা ক্রুজ, ইউএস স্মল বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের ইকোমিক ডেভেলপমেন্ট স্পেশালিস্ট ম্যান লি কু লিন, থ্রিবির এনওয়াইসির পাবলিক হেলথ এডিক্টর আরসালান রহমান, বিসিএনএ’র ম্যানেজার তেসরিং গুরাং, ট্যাক্সি লিমোজিন কমিশনের এক্সটেন্টাল এ্যা অ্যাফেয়ার্স ডিভিশনের আউটরির্চ প্রতিনিধি, ডিপার্টমেন্ট অব সোশ্যাল সার্ভিসের কমিউনিটি এনগেইজমেন্ট লিয়াজন মার্টিজা কর্টেজা, উইনি ন্যাশনের সেমস ওয়াহেদ চৌধুরী, হাইজিং ডিপার্টমেন্টের ল্যাটিশিয়া এবং ক্যাটেলিনা ক্রুজের প্রতিনিধি সোনিয়া প্রমুখ।

মেলায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কোরভিশনের প্রতিষ্ঠাতা মোস্তাফিজুর রহমান, ফাউন্ডেশনের ব্যবস্থাপক জুলিয়া মোরান্তে, কো-অর্ডিনেটর আবুল এন জোয়ার্দার ও কনসালটেন্ট আব্দুস সবুর।

ক্যাটেলিনা ক্রুজ এই ধরনের সেবামূলক মেলার আয়োজনের জন্য কোরভিশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, কোরভিশন দীর্ঘদিন ধরেই প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছে। আমিও তাদের সাথে সম্পৃক্ত।

তিনি বলেন, ছোট ব্যবসা করে সাবলম্বী হওয়ার জন্য কোরভিশনের মাধ্যমে সিটির বিভিন্ন প্রতিষ্ঠান থেকে লোনের ব্যবস্থা করে দিচ্ছে। আমরা ইমিগ্র্যান্ট কমিউনিটির পাশে আছি এবং থাকবো।

অন্যান্য বক্তারাও লোন পাওয়া, বাসা পাওয়া, বৃদ্ধারা কীভাবে সিটির অনুদান পেতে পারে, টিএলসির সুবিধা পেতে পারে এবং সামাজিক কাজে সহযোগিতা পেতে পারেন তা তুলে ধরেন। মেলায় লোকজন উপস্থিত হয়ে বিভিন্ন স্টল ঘুরে ঘুরে দেখেন এবং প্রতিনিধিদের সাথে কথা বলেন।