নিউ ইয়র্কে ঢাবি এলামনাইর পিকনিক

প্রকাশ: ১২ জুলাই ২০১৯     আপডেট: ১২ জুলাই ২০১৯      

নিউ ইয়র্ক প্রতিনিধি

নির্মল আনন্দ আর বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণের মধ্য দিয়ে নিউ ইয়র্কে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীরা বার্ষিক পিকনিকে অংশ নিয়েছেন।

স্থানীয় সময় রোববার প্রখর খরতাপের মধ্যে লং আইল্যান্ডের ওয়ানটাগ পার্কে নিউ ইয়র্কের বিভিন্ন বরো ও আশপাশের স্টেট থেকে প্রাক্তন ছাত্র-ছাত্রীরা তাদের পরিবার নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় এলামনাই অ্যাসোসিয়েশন ইউএসএ আয়োজিত পিকনিকে যোগ দেন। 

এ সময়ে পিকনিক কমিটির আহ্বায়ক এসএস আলম, সদস্য সচিব লিয়াকত হোসেন, কার্যকরী কমিটির সভাপতি স্বপন বড়ুয়া ও সম্পাদক গোলাম মোস্তফা আগতদের শুভেচ্ছা জানান।

সকালর নাস্তা শেষে খানিক বিরতির পর শুরু হয় ক্রীড়া প্রতিযোগিতা। প্রথমে শিশুদের এবং পরে নারীদের প্রতিযোগিতা শেষে অনুষ্ঠিত হয় পুরুষদের খেলাধুলা। মধ্যাহ্ন ভোজের পর পরই শুরু হয় সংস্কৃতিক পর্ব। ইমদাদুল হকের কণ্ঠে হারানোর দিনের গানের পর কাজলের কণ্ঠে গানের আগে প্রাক্তন ছাত্র রুহুল সরকারের শিশুকন্য রায়না সরকার নেচে সবার মন কেড়ে নেয়।

পুরস্কার বিতরণ পর্বে শুভেচ্ছা বক্তব্য রাখেন পিকনিক কমিটির আহ্বায়ক এসএসআলম ও সদস্য সচিব লিয়াকত হোসেন। বিভিন্ন পর্ব পরিচালনা করেন সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা। বিজয়ীদের হাতে পুরষ্কার তুলে দেন সাবেক ছাত্রনেত্রী সাঈদা আক্তার লিলি ও ফার্মাসিস্ট আউয়াল সিদ্দিকী। 

শেষ পর্ব র‌্যাফেল ড্রর আগে শুভেচ্ছা বক্তব্যে নিজেদের অনুভূতি তুলে ধরে সবচেয়ে প্রবীণ শিক্ষার্থী ফার্মাসিস্ট আউয়াল সিদ্দিকী, সংগঠনের সাবেক সভাপতি মোহাম্মদ হোসেন, মোল্লা মনিরুজ্জামান, তাজুল ইসরাম ও আবুল কালাম আজাদ তালুকদার, সাপ্তাহিক বর্ণমালা সম্পাদক মাহফুজুর রহমান, সোনালী এক্সচেঞ্জের সিইও মোহাম্মদ জহিরুল ইসলাম এবং মার্কস হোমস কেয়ারের কন্সালটেন্ট আব্দুল্লাহ আল কাফি ও সাইফুদ্দিন আহমেদ পিন্টু।