বঙ্গবন্ধু হত্যার নেপথ্যের নায়ক জিয়ার বিচার করা হবে: আবদুস সোবহান গোলাপ

প্রকাশ: ০২ আগস্ট ২০১৯      

নিউইয়র্ক প্রতিনিধি

বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি যারা যুক্তরাষ্ট্র-কানাডাসহ অন্য দেশে পালিয়ে বেড়াচ্ছে তাদেরকে দেশে ফিরিয়ে নিয়ে আইনের আওতায় আনার জন্য সকল প্রবাসীর সহযোগিতা কামনা করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও সংসদ সদস্য ড. আবদুস সোবহান গোলাপ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের শোকের মাস আগস্টের কর্মসূচীর সূচনা আয়োজনে ৩১ জুলাই দিবাগত রাতে জ্যাকসন হাইটসের বেলেজিনো ব্যাংক্যুয়েট প্রাঙ্গণে এসব কথা বলেন অনুষ্ঠানের প্রধান অতিথি ড. আবদুস সোবহান গোলাপ।

সমাবেশে তিনি বলেন, যারা নৈপথ্যে বঙ্গবন্ধুর হত্যাকারী খুনি জিয়া সহ আরো যারা জড়িত তাদের বিচার বাংলার মাটিতে করতে হবে এখন এটা শুধু সময়ের দাবি। কারণ সেদিন আত্মস্বীকৃত খুনীদের অনেকে টিভির সাক্ষাৎকারে লন্ডনে বসে বলেছিলেন তাদেরকে অনেকের সাহায্য এবং সহযোগিতা করেছিলেন তাহলে তারা কারা তাদেরকে চিহ্নিত করে তাদের বিচার বাংলার মাটিতে হতে হবে তা না হলে বিচার অসম্পূর্ণ থেকে যাবে।

এর আগে রাত ১২টা ১ মিনিটে প্রথম প্রহরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, প্রদীপ প্রজ্জলন, কালো ব্যাজ ধারণ করে আগষ্ট মাসের কর্মসূচি ঘোষণা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ।

মাসব্যাপী নানা কর্মসূচির আনুষ্ঠনিক উদ্বোধন করেন আবদুস সোবহান গোলাপ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- অ্যাডভোকেট আবু জাহির এমপি, জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, নিউইয়র্ক বাংলাদেশ কন্স্যুলেটের কনসাল জেনারেল সাদিয়া ফয়জুন নেসা।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সামছুউদ্দীন আজাদের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদের পরিচলনায় শোকের মাসের প্রথম প্রহরের অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অ্যাডভোকেট আবু জাহির এমপি, জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন , ও নিউইযর্ক কনসাল জেনারেল সাদিয়া ফাইজুন্নেসা সহ যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- মাহাবুর রহমান, মহিউদ্দীন দেওয়ান,আব্দুর হাসিব মামুন, হাজী এনাম, কাজী কয়েস, ড,মাসুদুল হাসান, মুজাহিদুল ইসলাম, সামছুল আবেদিন, আব্দুল হামিদ, আলী হোসেন গজনবী, আতাউল গনি আসাদ,ওলি হোসেন, জহির আলী, এম কে আনোয়ার রফিকুল ইসলাম, ইমদাদ চৌধুরী, নুরুল আমিন বাবু, হুমায়ন চৌধুরী, একে আলমগীর, রফিকুল ইসলাম, সাইফুল ইসলাম, কবির আলী, মোহাম্মদ হাসনাত, এ জেড জয়, আল আমিন আকন, নান্টু মিয়া, শিবলী সাদিক, মাহফুজ সহ অসংখ্য নেতা-কর্মী।