গোলাম সারওয়ারের প্রথম মৃত্যুবার্ষিকীতে যুক্তরাষ্ট্রে শোকসভা

প্রকাশ: ২৬ আগস্ট ২০১৯     আপডেট: ২৬ আগস্ট ২০১৯      

ক্যালিফোর্নিয়া (যুক্তরাষ্ট্র ) প্রতিনিধি

ছবি- সমকাল

প্রয়াত সমকাল সম্পাদক গোলাম সারওয়ারের প্রথম মৃত্যুবার্ষিকীতে যুক্তরাষ্ট্রে শোকসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে লিটল বাংলাদেশ প্রেস ক্লাব এই কর্মসূচির আয়োজন করে।

স্থানীয় সময় শনিবার সন্ধ্যায় শহরের বাংলাদেশ মিলনায়তনে অনুষ্ঠিত শোকসভায় সভাপতিত্ব করেন প্রেস ক্লাব সভাপতি আলহাজ কাজী মশহুরুল হুদা। গোলাম সারওয়ারের কর্মময় জীবন নিয়ে আলোচনা করেন লস অ্যাঞ্জেলেসের বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা। তিনি বলেন, 'কিংবদন্তি গোলাম সারওয়ার ছিলেন সাংবাদিকতার এক অনন্য প্রতিষ্ঠান। তার মৃত্যুতে জাতি এক ক্ষণজন্মা গুণীজন হারিয়েছে, যা পূরণীয় নয়।'

লস অ্যাঞ্জেলেস প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও সমকাল প্রতিনিধি লস্কর আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন প্রয়াত গোলাম সারওয়ারের জামাতা বিশিষ্ট ব্যবসায়ী মিয়া আবদুন নাঈম হাবিব, কমিউনিটি নেতা ও সমাজসেবক এস কে গোলাম এহিয়া, প্রেস ক্লাব প্রধান উপদেষ্টা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক এম কে জামান, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ক্যালিফোর্নিয়া শাখার সাধারণ সম্পাদক ডা. রবি আলম, সহসভাপতি নাজমুল হাসান, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ ক্যালিফোর্নিয়া শাখার সাধারণ সম্পাদক রানা হাসান মাহমুদ, ক্যালিফোর্নিয়া আওয়ামী লীগ সভাপতি তৌফিক ছোলেমান খান তুহিন, ক্যালিফোর্নিয়াস্থ ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশন সভাপতি খন্দকার আলম, মুক্তিযাদ্ধা আবুল খায়ের, আরটিভি প্রতিনিধি হাবিবুর রহমান ইমরান প্রমুখ।

অনুষ্ঠানে মরহুম গোলাম সারওয়ারের একমাত্র কন্যা সুষমা সারওয়ার রত্না এবং সহোদর বোন আনারকলি হান্নান জোছনা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে কোরআনখানি, দুরুদ এবং মরহুমের আত্মার শান্তি কামনায় বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মোহাম্মদ বেলাল।