নিউইয়র্কে জেবিবিএ'র পথমেলা ২৫ আগস্ট

প্রকাশ: ০৯ আগস্ট ২০১৯     আপডেট: ০৯ আগস্ট ২০১৯      

নিউইয়র্ক প্রতিনিধি

জ্যাকসন হাইটস বাংলাদেশী বিজনেস এসোসিয়েশন (জেবিবিএ)-র বার্ষিক পথমেলা আগামী ২৫ আগস্ট অনুষ্ঠিত হবে। এবারই প্রথম বাংলাদেশী ব্যবসা প্রতিষ্ঠানের প্রাণকেন্দ্র সেভেন্টি থ্রী স্ট্রিটে আয়োজন করা হবে ‘পথমেলা’। 

মেলা আয়োজন উপলক্ষে স্থানীয় সময় বৃহস্পতিবার দুপুরে ৩৫ এভিন্যুর তিতাস রেস্টুরেন্ট পার্টি হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পথমেলা‘র বিস্তারিত তুলে ধরেন মেলা কমিটি ও জেবিবির নির্বাহী কমিটির কর্মকর্তারা। সূচনায় জেবিবিএ‘র সভাপতি আবুল ফজল দিদারুল ইসলাম দিদার জানান, নির্বিঘ্নে মেলা আয়োজনের জন্য সকল প্রস্তুতি এগিয়ে চলছে। মেলা আয়োজন কমিটির চীফ কো-অর্ডিনেটর ফাহাদ সোলায়মানের প্রচেষ্ঠায় প্রথমবারের মত সেভেন্টি থ্রী স্ট্রীটে মেলা আয়োজন হচ্ছে জানিয়ে দিদার ফাহাদ সোলায়মানকে ধন্যবাদ দেন। 

মেলা আয়োজন কমিটির চেয়ারম্যান হারুন ভূইয়া জানান, মেলাকে সফল করতে তারা দিনরাত করে যাচ্ছেন। এবারও মেলায় থাকবে আকর্ষনীয় সাংষ্কৃতিক অনুষ্ঠানে যাতে বরাবরের মত বাংলাদেশের প্রখ্যাত শিল্পীরা অংশ নিবেন। তাছাড়া থাকবে লোভনীয় পুরষ্কারের র‌্যাফেল ড্র- যাতে থাকবে আগের মত প্রথম পুরষ্কার ‘ব্র্যান্ড নিউ গাড়ী’সহ আকর্ষনীয় ১৫ টি পুরষ্কার।

চীফ কো অর্ডিনেটর ফাহাদ সোলায়মান মেলা আয়োজনে সবার সহযোগিতা কামনা করে বলেন, মেলায় বাংলাদেশ ও বাংলাদেশর পণ্য প্রচার এবং সংষ্কৃতি তুলে ধরা হবে।

জেবিবিএ‘র সাধারন সম্পাদক কামরুল ইসলাম কামরুল তার বক্তব্যে মেলা আয়োজনে জেবিবিএ‘র সকল সদস্যকে সহযোগিতা চেয়ে বলেন, যুগের পর যুগ মেলা আয়োজন করে জেবিবিএ নিউইয়র্কে বাংলাদেশকে তুলে ধরছে।

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে এসে যোগ দেন নিউইয়র্ক স্টেট এসেমব্লীওমেন ক্যাটরিনা ক্রুজের চীফ অব স্টাফ রবিন এনেস ও কুইন্স চেস্বার অব কমার্সের বিজনেস সার্ভিস প্রোগ্রাম ম্যানেজার নেইল ওয়েগনার।

ক্যাটরিনা ক্রুজের চীফ অব স্টাফ রবিন এনেস তার শুভেচ্ছা বক্তব্যে জেবিবিএ‘র পথমেলা আয়োজনে এবং নতুন স্থান নির্ধারনের ক্ষেত্রে এসেমব্লীওমেন ক্যাটরিনা ক্রুজের সহায়তার বিষয়টি তুলে ধরে বলেন ভাবিষতেও এসেমব্লীওমেন ক্যাটরিনা ক্রুজের পক্ষ থেকে জেবিবিএ ও বাংলাদেশী কমিউনিটির সকল কার্যক্রমে পাশে থাকবেন এসেমব্লীওমেন ক্যাটরিনা ক্রুজ ও তার অফিস।

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন শাহজাদা ইলিয়াস, শাহ চিশতি, আবুল কাশেম ও কামরুজ্জামান বাচ্চু। সংবাদ সম্মেলনের শেষ পর্যায়ে এসে যোগ দেন সদস্য সচিব মোহাম্মদ নমি, সাকিল মিয়া সহ আরও অনেকে।