আবুধাবিতে সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের ঈদ পুনর্মিলনী

প্রকাশ: ১৩ আগস্ট ২০১৯     আপডেট: ১৩ আগস্ট ২০১৯      

 অনলাইন ডেস্ক

ঈদ মানে খুশি। ঈদ মানে আনন্দ। তবে প্রবাসীদের জীবনে বাস্তবতাটা একটু অন্য রকম। এখানে ঈদ মানে শূন্যতা, ঈদ মানে না পাওয়ার কষ্ট। পরিবার–পরিজন ছাড়া ঈদ করার কষ্টটা একমাত্র প্রবাসীদেরই নিতে হয়। ঈদের দিন দেশে ফেলে আসা প্রিয়জনদের শূন্যতা ভালোভাবেই নাড়া দেয় প্রবাসী মন। তারপরও হাহাকার ছাপিয়ে মনে লুকানো বেদনা আর আক্ষেপ ঘোচানোর চেষ্টা করে থাকেন প্রবাসী বাংলাদেশিরা। তাইতো প্রবাসীরা আয়োজন করেন ঈদ পুনর্মিলনী। এ পুনর্মিলনী অনুষ্ঠানই হচ্ছে প্রবাসীদের জন্য সবচেয়ে আকর্ষণীয় অনুসঙ্গ। এর মধ্যে দিয়ে স্বজনদের অভাবটা পূরণ হয় না বটে, তবে স্বদেশীদের সানিধ্যে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতে পারেন।

গত সোমবার সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন আরব আমিরাত শাখার উদ্যেগে আবুধাবির মুসাফফা ডায়মন্ড সিটি রেস্টুরেন্টে ঈদ পুনর্মিলনী ও মতবিনিময় সভার আয়োজন করা হয়। গোলাম রায়হান রাহাতের সঞ্চালনায় মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মহাপরিচালক সিরাজ ইবনে মোস্তফা, আরব আমিরাত শাখার সম্মানিত উপদেষ্টা ইঞ্জিনিয়ার বেলায়েত হোসেন জিল্লু, সহ-সভাপতি নুরুল আফসার মুকিম, আবুধাবির স্থানীয়  ব্যবসায়ী মাসুদ আলম, সিনিয়র সদস্য সাইফ উল্লাহ, সাধারণ সম্পাদক আলা উদ্দিন, সিনিয়র সদস্য মো. সাহেদ, কেন্দ্রীয় কমিটির সহ সমাজ কল্যাণ সম্পাদক জাহিদুল ইসলাম বাহার, অর্থ সম্পাদক নুর মাওলা, সাংগঠনিক সম্পাদক নুরনবী, মো. কেফায়েত প্রমুখ। অনুষ্ঠানে মোনাজাত পরিচালনা করেন হাফেজ মো. শহিদ উল্লাহ।

অনুষ্ঠানে সিরাজ ইবনে মোস্তফা বলেন, সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশনের প্রতিটি সদস্যদের জন্য আপদকালীন ৫০ হাজার থেকে এক লক্ষ টাকা পর্যন্ত সম্মানী ভাতা প্রদান করা হবে। সংগঠনের যেসব সদস্য প্রবাসে মারা যাবেন তাদের লাশ দেশে ফেরত পাঠানোর পাঠাতে সহায়তা করা হবে। তিনি বলেন, সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন মানবতার এক প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মে বিশ্বের ৯টি দেশের শত শত প্রবাসী ঐক্যবদ্ধ হয়েছে। কিন্তু বিভিন্ন দেশে আমাদের প্রবাসী ভাইয়েরা নানা রকম সমস্যায় আছেন। অনেকেই অসুস্থ হয়ে খালি হাতে দেশে ফেরত যেতে বাধ্য হচ্ছেন। ফলে আমরা প্রবাসীদের জন্য চিকিৎসা ও মৃত্যুঝঁকি প্রকল্পচালু করার স্বিদ্ধান্ত নিয়েছি। এখন থেকে আমাদের কোনো সদস্য বিনা চিকিৎসায় মরবেনা কারণ আমরা এখন আর কেউ আলাদা নই আমরা এখন একই পরিবারের সদস্য।

সুবর্ণ প্রবাসী ফাউন্ডেশন নোয়াখালীর উপকূলীয় সুবর্ণচরের প্রবাসীদের সংগঠন। সংগঠনটি প্রবাসীদের উন্নয়নের পাশপাশি সুবর্ণচরে নানা রকম সেবামূলক কর্মকাণ্ড পরিচালনা করে আসছে। সংবাদ বিজ্ঞপ্তি