দক্ষিণ কোরিয়ায় শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপন

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৯      

অনলাইন ডেস্ক

দক্ষিণ কোরিয়ায় উদযাপিত হলো প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন।

গত শনিবার দক্ষিণ কোরিয়ার 'আশিয়ানা রেস্টুরেন্ট'-এ শেখ হাসিনার জন্মদিন উদযাপন করে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগ। এ উপলক্ষে সেখানে 'শেখ হাসিনা ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতির বক্তব্যে আব্দুল মতিন দেশের রাজনীতি এবং জননেত্রী শেখ হাসিনার অবদানের ওপর আলোচনা করেন।

অন্যদের মধ্যে সংগঠনটির সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম হাছান, সিনিয়র সহ সভাপতি রফিকুল ইসলাম ভুট্টো, রবিউল ইসলাম রিপন, ওবায়দুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মনোজ প্রভাকর, সাখাওয়াত হোসেন সৈকত বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি ডেভিড ইকরাম প্রমুখ বক্তব্য দেন।

গণ মানুষের নেত্রী জননেত্রী শেখ হাসিনার জীবন দর্শন ও সংগ্রামী জীবনী সম্পর্কে আলোচনা করেন দক্ষিণ কোরিয়া আওয়ামী যুবলীগ সভাপতি মনোয়ার হোসেন মানিক। আরো বক্তব্য দেন সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক এম এস আলী, সাংগঠনিক সম্পাদক রতন দে, আশরাফুল আলম নিল্টু, নুরুল প্রমুখ।

অনুষ্ঠানটি শুরু হয় পবিত্র কোরআন থেকে তেলাওয়াতের মধ্য দিয়ে। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন দক্ষিণ কোরিয়া যুবলীগের সাধারণ সম্পাদক ময়মুর সুলতান।

সভায় বক্তারা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে জননেত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হয়ে সকল অপশক্তির বিরুদ্ধে থাকার অঙ্গীকার পুনর্ব্যক্ত করেন। আলোচনা শেষে কেক কাটা হয় এবং সবশেষে সুস্বাদু খাঁসি-বিরিয়ানী দিয়ে অতিথীদের আপ্যায়ন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি