খোকার জন্য নিউইয়র্কের মসজিদে দোয়া

প্রকাশ: ৩১ অক্টোবর ২০১৯     আপডেট: ৩১ অক্টোবর ২০১৯   

অনলাইন ডেস্ক

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা সাদেক হোসেন খোকা

হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি নেতা সাদেক হোসেন খোকা

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপি নেতা ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র সাদেক হোসেন খোকাকে মেমরিয়্যাল স্তোন ক্যাটারিং ক্যান্সার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়েছে। 

সপ্তাহ তিনেক আগে তার শারীরিক অবস্থার অবনতি ঘটার পরই এই হাসপাতালে নেয়া হয়। খবর এনআরবি নিউজের

উল্লেখ্য, ক্যান্সারের চিকিৎসার জন্যে খোকা সপরিবারে নিউইয়র্ক এসেছেন ৫ বছর আগে। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তিনি নিউইয়র্ক সিটির কুইন্সে একটি বাসায় অবস্থান করে ওষুধ গ্রহণ করছিলেন।

এদিকে, তার অবস্থার অবনতি সংবাদে বিএনপি পরিবারের অনেকেই হাসপাতালে গিয়ে তার খোঁজ-খবর রাখছেন। যুক্তরাষ্ট্র বিএনপির নেতা মিল্টন ভূইয়া  জানান, লাগাতার ওষুধ সেবনের ফলে তার মুখে ঘা হয়ে যায়। তিনি খাবার গ্রহণ করতে পারছিলেন না। সেজন্যে কয়েকদিন আগে তাকে ওই হাসপাতালে ভর্তির পর গত ২৭ অক্টোবর খোকার শ্বাসনালীতে অস্ত্রোপচার করা হয়েছে। এরপর তাকে চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে হাসপাতালেই। ৩০ অক্টোবর রাতে প্রাপ্ত সর্বশেষ তথ্য অনুযায়ী খোকার অবস্থার আরো অবনতি ঘটেছে। হাসপাতালে তার স্বজনেরা ছাড়াও বিএনপির বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উদ্বেগ-উৎকণ্ঠায় রয়েছেন।

এদিকে, ৩০ অক্টোবর বুধবার সন্ধ্যায় নিউইয়র্ক সিটির জ্যাকসন হাইটস মসজিদে খোকার জন্যে দোয়া-মাহফিল অনুষ্ঠিত হয়। মাওলানা আবুল কালামের নেতৃত্বে এ মাহফিলে ছিলেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার উপদেষ্টা এম এ সালাম, বিএনপির সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক গিয়াস আহমেদ, সাবেক কোষাধ্যক্ষ জসীম ভ্থইয়া, সিটি বিএনপির সভাপতি হাবিবুর রহমান সেলিম রেজাসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা।

এদিকে, বুধবার সন্ধ্যায় হাসপাতালে গিয়ে খোকার সবশেষ অবস্থার খোঁজ-খবর নেন যুবদলের কেন্দ্রীয় নেতা এম এ বাতিন, যুক্তরাষ্ট্র জাসাসের সভাপতি আবু তাহের, ছাত্রদলের নেতা মাজহারুল ইসলাম জনিসহ প্রমুখ। যুক্তরাষ্ট্র বিএনপির প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও মূলধারার রাজনীতিক আকতার হোসেন বাদল এক বিবৃতিতে মুক্তিযোদ্ধা খোকার আরোগ্যে সকলের দোয়া চেয়েছেন।