করোনায় নিউইয়র্কে শ্রীমঙ্গলের এক ব্যক্তির মৃত্যু

প্রকাশ: ২৭ মার্চ ২০২০   

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

নিউইয়র্কে করোনায় আক্রান্ত হয়ে মামুনুর রশিদ (৬৫) নামের এক বাংলাদেশি প্রবাসীর মৃত্যু হয়েছে। গত বৃহস্পতিবার সেখানকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। মামুনুর রশিদ মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলা সদরের প্রয়াত মোজাম্মেল হকের ছেলে। চার ভাই ও এক বোনের মধ্যে মামুনুর রশিদ সবার বড়। এ পরিবারের সবাই যুক্তরাষ্ট্রপ্রবাসী।

মামুনুর রশিদের শ্যালক বিপ্লব হোসেন দিপু জানান, মামুন কয়েক বছর ধরে ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। তিনি কিডনি ও লিভারের সমস্যায়ও ভুগছিলেন। দু'দিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হলে তাকে নিউইয়র্কের একটি হাসপাতালে ভর্তি করেন পরিবারের সদস্যরা। সেখানে গত বৃহস্পতিবার রাতে মারা যান। মামুনুর রশিদের দুই মেয়ে ও এক ছেলে রয়েছে। তার বড় মেয়ে রুম্পা আক্তার সেখানকার একজন চিকিৎসক। অন্যরা স্থানীয় কলেজে লেখাপড়া করে।

মামুনুর রশিদের স্ত্রী কানিজ ফাতেমা আক্তার মিনু ফোনে বলেন, 'এখানকার পুলিশ আমার পরিবারের সদস্যদের একবার লাশের মুখ দেখতে দিয়েছে। তবে তাকে আমাদের কেনা জমিতেই জানাজা শেষে দাফন করা হয়েছে।'

জানা যায়, মামুনুর রশিদ যুক্তরাষ্ট্রের ডিভি লটারি পেয়ে ত্রিশ বছর আগে পাড়ি জমান যুক্তরাষ্ট্রে। গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক এলাকার জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ইকবাল আহম্মদের বড় বোন কানিজ ফাতেমা আক্তার মিনু। বিবাহিত জীবনের প্রথম পাঁচ বছর স্ত্রী ও সন্তানদের নিয়ে মৌচাক এলাকাতেই ছিলেন মামুনুর রশিদ। এর পরই তার ভাগ্যে আসে ডিভি লটারির ভিসা।