বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত সঙ্গীতচিত্র ‘ফিরে এসো বঙ্গবন্ধু’ এর শুভ উদ্বোধন করা হয়েছে। শুক্রবার যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের এক জুম কনফারেন্স আলোচনা সভায় এই সঙ্গীত চিত্রের উদ্বোধন করা হয়। 

যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নুরুন নবীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। 

পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম বলেন, এই সঙ্গীতচিত্রের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করা হবে। প্রবাসে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ নানা অনুষ্ঠানের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ প্রচার করে আসছে। যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ আগামীতেও এই প্রচেষ্টা অব্যাহত রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।  

সভাপতির বক্তব্যে যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ড. নুরুন নবী বলেন, যুক্তরাষ্ট্র বঙ্গবন্ধু পরিষদ এবং সংগঠনের অন্যান্য অঙ্গরাজ্যের পরিষদগুলো ‘ফিরে এসো বঙ্গবন্ধু’ সঙ্গীতচিত্র প্রকাশের একমাত্র টাইটল স্পন্সর হতে পেরে আমরা আনন্দিত ও গর্বিত। এই সঙ্গীত চিত্রের মাধ্যমে আমরা বঙ্গবন্ধুর আদর্শকে যুক্তরাষ্ট্রসহ সারা বিশ্বের নতুন প্রজন্মের কাছে উপস্থাপন করতে পারব। 

‘ফিরে এসো বঙ্গবন্ধু‘ গানটি লিখেছেন কলকাতার গীতিকার শুভদ্বীপ চক্রবর্তী এবং গানটির সুরকার কলকাতার সঙ্গীত পরিচালক চিরন্তন ব্যানার্জি।

যুক্তরাষ্ট্রে নির্মাণাধীন এই সঙ্গীতচিত্রে অংশগ্রহণকারী প্রবাসী তারকাদের মধ্যে রয়েছেন নি ইয়র্ক থেকে কন্ঠ শিল্পী তনিমা হাদী ও লস এন্জেলেস থেকে মারভীন অধিকারী রুপম। ভারতের কলকাতা থেকে অংশগ্রহণকারী কন্ঠশিল্পীদের মধ্যে রয়েছেন ইমন চক্রবর্তী ও রাঘব চ্যাটার্জি।

মন্তব্য করুন