বরিশালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বিশাল এক মানব লোগো প্রদর্শিত হয়েছে। মঙ্গলবার বিকেল ৫টার দিকে নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফুট জায়গা জুড়ে মানব লোগোটি প্রদর্শিত হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজত জয়ন্তী পালন উপলক্ষে বরিশাল সিটি করপোরেশনের গত ৭ মার্চ থেকে ৯ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। এরই অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু উদ্যানে মানব লোগোটি প্রদর্শন করা হয়।

মঙ্গলবার বিকেলে ৯ হাজার ৪০৮ জন মানুষের প্রত্যেকের হাতে থাকা পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে ফুটিয়ে তোলা হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। যার ডানপাশে লেখা ছিল মুজিব শতবর্ষ। আয়োজকদের দাবি, প্রদর্শিত এ মানব লোগোটি বিশ্বের সর্ববৃহৎ মানব লোগো। এ লোগো প্রদর্শন করতে ১ মাস ধরে চলে প্রস্তুতি।

লোগো প্রদর্শন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, বিশ্বের সর্ববৃহৎ লোগো হিসাবে বরিশালের এ প্রদর্শনী গিনেজ বুকে স্থান পাবে। সিটি করপোরেশনের কাউন্সিলরসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা এবং হাজার হাজার দর্শক বঙ্গবন্ধুৃ উদ্যানে উপস্থিত হয়ে এ প্রদর্শনী উপভোগ করেন।

আয়োজকরা জানিয়েছেন, বঙ্গবন্ধুকে নিয়ে মানব লোগোর দৈঘ্য ছিল ১ হাজার ৩৫০ ফুট এবং প্রস্থ ছিল ১ হাজার ৮০০ ফুট। বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফুট জায়গা জুড়ে। তার বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোট ছিল ১ হাজার ৯২০ স্কয়ার ফুট জায়গা জুড়ে।

আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠন ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের লোকজন এই লোগো প্রদর্শনে অংশগ্রহণ করেন। এর আগে ঢাকায় ১ লাখ ৭ হাজার স্কয়ার ফুটের মানব লোগো প্রদর্শন করেছিল রবি’র সহায়তায় বাংলাদেশ সেনাবাহিনী।