যুক্তরাষ্ট্রের লস অ্যান্জেলেসে ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশন ইন নর্থ আমেরিকা ‘ফোবানা’র এ বছরের সম্মেলন সরাসরি দর্শকদের উপস্থিতিতে অনুষ্ঠিত হবে। 

স্হানীয় সময় রোববার শহরের বাংলাদেশ একাডেমি মিলনায়তনে এ বছরের ৩৫ তম কনভেনশনের তহবিল সংগ্রহ ও প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। স্হানীয় সংগঠন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব লস অ্যান্জেলেস বালা’র আয়োজনে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সম্মেলনের আহ্বায়ক জি আই রাসেল, সদস্য সচিব শিব্বীর আহমেদ, প্রধান পৃষ্ঠপোষক কবির পাটোয়ারী, ডা. সিরাজ উল্লাহ, জাহিদ হোসেন, আবুল ইব্রাহিম, সোহেল রহমান বাদল, এম হোসেন বাবু, প্রকৌশলী দেওয়ান জমির। ফোবানার এ বছরের সম্মেলন সরাসরি দর্শকদের উপস্হিতিতে অনুষ্ঠিত হওয়ার ঘোষণা দেন আয়োজকরা।

আগামী ২,৩ ও ৪ সেপ্টেম্বর  তিন দিনব্যাপী ওয়াশিংটনে অনুষ্ঠিত হবে ৩৫তম ফোবানা সম্মেলন। সম্মেলনের হোস্ট আমেরিকান বাংলাদেশ ফ্রেন্ডশিপ সোসাইটি (এবিএফএস)। 

সম্মেলনের সভাপতি ইনারা ইসলাম, কনভেনার জি আই রাসেল, এবং সদস্য সচিব শিব্বীর আহমেদ। সম্মেলনর ভেন্যু ওয়াশিংটনের গেলর্ড রিসোর্ট অ্যান্ড ন্যাশনাল কনভেনশন, ন্যাশনাল হারবার, মেরিল্যান্ড।

এবারের তিন দিনব্যাপী সম্মেলনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং শতবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় উদযাপন করা হবে। এছাড়াও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন উপলক্ষে সেমিনার, আলোচনা, ও বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠানও থাকছে সম্মেলনে। থাকবে মিউজিক আইডল, ড্যান্স আইডল এবং মিস ফোবানা ২০২১ অনুষ্ঠান।

উল্লেখ্য, মহামারি করোনাভাইরাস মহামারির কারণে গত বছর ৩৪তম ফোবানা সম্মেলন হয়েছিল ভার্চুয়াল পদ্ধতিতে।

মন্তব্য করুন