শেষ হলো বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির মাসব্যাপী ‘ফুড ড্রাইভ’ নামক ব্যতিক্রমী ইফতার বিতরণ কর্মসূচি। মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ইফতার বিতরণ করে সংগঠনটি। সোমবার ছিল কর্মসূচির শেষ দিন।

কর্মসূচির অংশ হিসেবে করোনা মহামারির দুর্যোগময় মুহূর্তে পবিত্র রমজান উপলক্ষে আলবার্টা হেলথের স্বাস্থবিধি মেনে বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরি অনলাইনে রেজিস্ট্রেশনের মাধ্যমে প্রায় ৭০০ প্রবাসী বাংলাদেশিকে ৮ মে এবং ৯ মে ইফতার বিতরণ করে।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন, সাধারণ সম্পাদক জয়ন্ত বসু, শুভ মজুমদার, শানিলা মাহমুদ, ইসতিয়াক আহমদ, তানভীর আহমেদ জয়, মাশরুর আহমেদ, ফারজানা মাশরুর ইভা , রাশেদউদ্দিন, খুকু রশিদ এবং হাসান রহমান সহ অন্যরা।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন জানান, ক্যালগেরির প্রবাসী বাঙালিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং সেই সাথে স্বেচ্ছাসেবক যারা এই কর্মসূচিতে সহযোগিতা করেছেন। প্রবাস জীবনে সকলের সহযোগীতায় প্রতিনিয়ত এভাবেই আপনাদের পাশে থাকতে চাই।

বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সাধারণ সম্পাদক জয়ন্ত বসু বললেন, আমাদের উদ্দেশ্য সারা বিশ্বের ক্রান্তিকালের এই মুহূর্তে কিছুটা হলেও মানবসেবায় এগিয়ে আসা। ভবিষ্যতেও আপনাদের সহযোগিতায় আমাদের কার্যক্রম অব্যাহত রাখতে চাই।

উল্লেখ্য, বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরি শুধু এই কর্মসূচিই নয়, প্রবাসী বাঙালিদের মাঝে নিয়মিত সেবা এবং বিভিন্ন জনহিতকর কাজে অংশগ্রহণ করেন।