ছাত্রলীগ জাপান ওসাকা শাখার উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রাসেলের জন্মদিন উদযাপন করা হয়েছে। রোববার দেশটির কোবে সিটিতে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কানসাই শাখার সভাপতি আবু সাদাত সায়েম।

এসময় তিনি ধর্ম নিয়ে সাম্প্রদায়িকতার বিভিন্ন খারাপ দিক তুলে ধরেন। তিনি বলেন, বাংলাদেশের কিছু কুচক্রি মহলের ষড়যন্ত্রের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য সংগঠনের সবাইকে সোচ্চার হতে হবে। সেইসঙ্গ বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরে প্রশংসা করেন তিনি।

সবশেষে তিনি কানসাই আওয়ামী লীগ, ওসাকা ছাত্রলীগ, কানসাই যুবলীগ, কানসাই স্বেচ্ছাসেবকলীগসহ সব অঙ্গ সংগঠনকে ঐক্যবদ্ধ হয়ে কানসাই আওয়ামী লীগ পরিবারকে বহির্বিশ্বের মধ্যে একটি শক্তিশালী ইউনিট হিসেবে গড়ে তোলার আহ্বান জানান।

অনুষ্ঠানে উপদেষ্টামণ্ডলীর সদস্যদের মধ্যে আমিনুর রহমান, মাসুদুল হাসান ও বজলুর রহমান হীরা শেখ রাসেলের জীবন কাহিনী, বঙ্গবন্ধুর ইতিহাস এবং প্রধানমন্ত্রীর উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন সহ-সভাপতি ড. মোহাম্মদ লুৎফর রহমান, সাংগঠনিক সম্পাদক শামীমুল আজাদ রাজু, সাইফুল ইসলাম ও আর এ সরকার রবিন। তারা কানসাই আওয়ামী লীগকে আরও গতিশীল করে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং ওসাকা ছাত্রলীগকে তাদের সংগঠন পরিচালনা করার জন্য বিভিন্ন গুরুত্বপূর্ণ দিকনির্দেশনা দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন জাপান ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ফকরুল ইসলাম দিদার এবং কানসাই যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল আলম, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান আকাশ, ওসাকা ছাত্রলীগের সদস্য অজিত সরকার, অরুপ জামান, হাবিব, সাব্বির প্রমুখ।