বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, বাংলাদেশকে বিশ্বের দরবারে তুলে ধরতে এবং বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিশ্রম করে চলেছেন। সেই পরিশ্রমে প্রবাসী আপনারাও এগিয়ে আসবেন, আপনাদের সহযোগিতা ও অ্যাডভোকেসি নিয়েই আমরা বাংলাদেশ গড়ে তুলতে চাই।

কানাডার ক্যালগেরিতে এক সংক্ষিপ্ত সফরে এসব কথা বলেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন- বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. হাফিজুর রহমান, বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি মো. রশিদ রিপন, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আবদুল্লা রফিক, সহ-সভাপতি মোহাম্মদ কাদির, আলবার্টা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যান্থনি জ্যাকব এবং সাংবাদিক আহসান রাজিব বুলবুলসহ আরও অনেকে।

এ সময় বাংলাদেশ কানাডা অ্যাসোসিয়েশনের নিজস্ব ভবন বাংলাদেশ সেন্টারে দুই দেশের পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ও কানাডার মধ্যে একটি চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ক বিদ্যমান রয়েছে।

বিশেষ করে কানাডার সাসকাচুয়ান প্রদেশ দুই দেশের বাণিজ্য বৃদ্ধিতে অবদান রেখে চলেছে। বর্তমানে বাংলাদেশে বিনিয়োগের অনুকূল পরিবেশ বিরাজ করছে। বাংলাদেশের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে সাসকাচুয়ান প্রদেশের বিনিয়োগকারীদের বিনিয়োগের জন্য তিনি আহ্বান জানান। পাশাপাশি তিনি আলবার্টা প্রদেশের বিনিয়োগকারীদের এগিয়ে আসারও আহ্বান জানান।

বর্তমান বিনিয়োগবান্ধব সরকার বৈদেশিক বিনিয়োগ আকর্ষণে বিনিয়োগকারীদের জন্য যেসব প্রণোদনা ও সুযোগ-সুবিধা প্রদান করছে সে বিষয়েও তিনি আলোকপাত করেন।