তিন দিনব্যাপী ফোবানা সম্মেলনের শেষ দিনে বার্ষিক সাধারণ সভায় ব্যবসায়ী রেহান রেজা চেয়ারম্যান ও আইটি বিশেষজ্ঞ মাসুদ চৌধুরী নির্বাহী সচিব নির্বাচিত হয়েছেন। 

এছাড়াও দিলু মওলা ভাইস চেয়ারম্যান, নাহিদুল খান যুগ্ম সচিব ও মোহাম্মদ আলী মানিককে কোষাধ্যক্ষ করে ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে। 

সভা থেকে আগামী বছরের সেপ্টেম্বর মাসে ফোবানার পরবর্তী সম্মেলন ইলিনয় রাজ্যের শিকাগোতে আয়োজনের ঘোষণাও দেয়া হয়। 

প্রধান নির্বাচন কমিশনার মাহবুব রেজা রায়হান নির্বাচন কমিশনার ডিউক খানকে সাথে নিয়ে ঐ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। 

বিদায়ী চেয়ারম্যান জাকারিয়া চৌধুরী নতুন কমিটিকে স্বাগত জানিয়ে বক্তব্য পেশ করার পর নতুন চেয়ারম্যান রেহান রেজা তার স্বাগত বক্তব্য রাখেন। 

এরপর এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মাধ্যমে আগামী বছরের আয়োজক কমিটি ঘোষণা ও পতাকা স্থানান্তর করা হয়। 

সম্মেলনের শেষ দিনে ফোবানা কনস্যুলেট সার্ভিস, ফোবানা বইমেলা, ফোবানা অ্যালামনাই রিইউনিয়ন, আমন্ত্রিত অতিথিদের সাথে ফোবানা আড্ডা, কবি সমাবেশ, ৭১ সালের স্বাধীনতা যুদ্ধের উপর নির্মিত চলচ্চিত্র, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রি-ইউনিয়ন, ওয়াশিংটন ডিসির জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয় অ্যালামনাইয়ের রিইউনিয়ন, বাংলাদেশের ৫০ বছরের উন্নয়নের উপর বিশেষ সাংস্কৃতিক অনুষ্ঠান, ফ্যাশন শোসহ বিভিন্ন আলোচনা সভাও অনুষ্ঠিত হয়। 

সোমবার ফোবানা সম্মেলনের শেষ দিনে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।  কণ্ঠশিল্পী রিজিয়া পারভিন, নৃত্যশিল্পী সাদিয়া ইসলাম মৌ ও  স্থানীয় শিল্পীরা এ অনুষ্ঠানে পারফর্ম করেন। 

গত শনিবার সম্মেলনের দ্বিতীয় দিনে সেমিনার, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী, মুভি ম্যারাথন, সায়েন্স অ্যান্ড টেক ফেয়ার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শত বর্ষপূর্তি পালন করা হয়। 

ফোবানার এবারের সম্মেলনে দর্শক সমাগম হয়নি তেমন।  ভারতীয় ও পাকিস্তানি বিক্রেতারা ক্ষতিগ্রস্থ হয়েছেন বলে জানান তিনি। 

একজন বিক্রেতা ক্ষোভ প্রকাশ করে বলেন,  ছয়শ ডলার দিয়ে স্টল নিয়ে তিনশ ডলারের পণ্যও বিক্রি করতে পারিনি।

বিষয় : ফোবানা সম্মেলন শিকোগা বার্ষিক সাধারণ সভা

মন্তব্য করুন