মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে ধর্মান্ধতা, মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়াই বেগবান করার অঙ্গীকার নেওয়ার মধ্য দিয়ে লন্ডনে বিজয়ফুল কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার স্থানীয় সময় বিকাল সাড়ে পাঁচটায় পূর্ব লন্ডনের আলতাব আলী পার্কের শহীদ মিনারের পাদদেশে বিপুল উৎসাহ উদ্দীপনায়‘মোরা একটি ফুলকে বাঁচাবো বলে যুদ্ধ করি’ দেশাত্ববোধক গানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করা হয়। এ সময় উপস্থিত সবাই একে অপরকে বিজয়ফুল পরান। সেই সঙ্গে বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তিযোদ্ধাদের পরিবারকে স্যালুট জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বিজয়ফুল কর্মসূচির প্রতিষ্ঠাতা কবি শামীম আজাদ, বীর মুক্তিযোদ্ধা লোকমান হোসাইন, টাওয়ার হেমলেটস কাউন্সিলের স্পিকার কাউন্সিলার আহবাব হোসেন, কাউন্সিলার সাবিনা আকতার , সাংবাদিক সৈয়দ নাহাস পাশা, সাংবাদিক বুলবুল হাসান, বিজয়ফুল কেন্দ্রীয় কমিটির শিক্ষা বিভাগের প্রাধান সিরাজুল বাসিত চৌধুরী প্রমুখ ।

ঢাকা থেকে জুমের মাধমে যুক্ত হন বিজয় ফুলের আন্তর্জাতিক দূত ড.সেলিম জাহান এবং বিজয়ফুলের বাংলাদেশের দূত গহর নাঈম ওয়ারার। অনুষ্ঠানটি পরিচালনা করেন বিজয়ফুল কর্মসূচির সমন্বয়ক মিল্টন রহমান এবং সহ সমন্বয়ক অপু ইসলাম ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিজয়ফুল সাংস্কৃতিক বিভাগের প্রধান স্মৃতি আজাদ, উজ্জীবক কবি ফারাহ্ নাজ, সাংবাদিক তবারকুল ইসলাম পারভেজ, শিল্পী সাদিয়া আফরোজ চৌধুরী, ফিরোজ আহমদ বিপুল, রুবি হক, ওয়াহিদ জামান উপল, সিনথিয়া আশরাফ, শামিমা মিতা, মোহনা বেগম,জান্নাতুল ফেরদৌস তুলি, নিপা, আনিকা হক মল্লিক, ফয়সল, ফজলুল হক প্রমুখ।