নিউইয়র্কের জ্যাকসন হাইটসে বর্ণিল বিজয় শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। বুধবার সন্ধ্যায় মুক্তিযুদ্ধের স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে ওঠে জ্যাকসন হাইটসের প্রধান দুটি সড়ক থার্টি সেভেন এভিনিউয়ের ৭৩ এবং ৭৪ স্ট্রিট। 

নগরীর প্রধান সড়কে ঢোলের বাজনা, লাল সবুজের পতাকা ও বেলুন দেখে ভিনদেশি মানুষজন উৎসুক হয়েছেন। অংশগ্রহণকারীদের প্রশ্ন করে কেউ কেউ জেনে নিয়েছেন বাংলাদেশের বিজয়ের ৫০ বছরের গৌরবোজ্জ্বল কথা। প্রবাসী বাঙালিরা শোভাযাত্রা দেখে যুক্ত হয়েছেন দোকানপাট ও রেস্তোরাঁ থেকে। 

মুজিববর্ষ ও বাংলাদেশের বিজয়ের সুবর্ণজয়ন্তী উপলক্ষে এ আয়োজন করে বাংলাদেশ ক্লাব ইউএসএ। 

আয়োজক সংগঠনের সাধারণ সম্পাদক মাহফুজুল হক হায়দারের সঞ্চালনায় ক্লাব সভাপতি নুরুল আমিন বাবু বলেন, 'বাংলাদেশ ৫০ বছরে অভূতপূর্ণ উন্নতি করেছে। এই উন্নয়নকে বাধাগ্রস্ত করতে ও দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে দেশে-বিদেশে ষড়যন্ত্র চলছে। এই ষড়যন্ত্রকারীদের নিজ নিজ জায়গা থেকে প্রতিহত করতে হবে। দেশের উন্নয়নের স্বার্থে তাদেরকে রুখে দিতে হবে।' 

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নির্বাহী সদস্য আবদুল হামিদ, নাট্যকর্মী গোপাল সান্যাল, স্বেচ্ছাসেবক লীগের উপআন্তর্জাতিক সম্পাদক গাজী লিটন, যুক্তরাষ্ট্র যুবলীগ নেতা শেখ জামাল হোসাইন ও জাহিদুল ইসলাম, যুক্তরাষ্ট্র স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি দুরুদ মিয়া রণেল ও যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, তরুণ ব্যবসায়ী তৌহিদ রনি, ছাত্রলীগ যুক্তরাষ্ট্র শাখার সক্রিয় নেতা হেলাল মিয়া, ফাহিম, সোহাগ এবং জুবায়ের‌।