মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছে। এখনও পরাজিত শক্তি দেশে বিশৃঙ্খলা সৃষ্টির ষড়যন্ত্রে লিপ্ত, তাই প্রধানমন্ত্রীর হাতকে শক্তিশালী করতে বীর মুক্তিযোদ্ধাদের এক থাকতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সুনামগঞ্জের ছাতকের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মুক্তিযোদ্ধা-জনতা মহাসমাবেশে তিনি এসব কথা বলেন।

সুনামগঞ্জ জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সমাবেশে আ ক ম মোজাম্মেল হক বলেন, বঙ্গবন্ধুর ডাকে দেশের বীর মুক্তিযোদ্ধারা দীর্ঘ ৯ মাস যুদ্ধ করে দেশ স্বাধীন করেছেন। স্বাধীনতার পর বীর মুক্তিযোদ্ধাদের যথাযথ মর্যাদা-সম্মান ও সুযোগ-সুবিধা বৃদ্ধির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। অসচ্ছল বীর মুক্তিযোদ্ধাদের জন্য ৩০ হাজার বীরনিবাস নির্মাণ করা হচ্ছে, বাড়ানো হয়েছে সম্মানি ভাতা। 

ছাতক-দোয়ারাবাজার মুক্তিযোদ্ধা কমান্ড কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধা আমির আলী বাদশার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন— সুনামগঞ্জ-৫ আসনের এমপি মুহিবুর রহমান মানিক, সাবেক এমপি ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মতিউর রহমান, সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব, সংরক্ষিত-২১ আসনের এমপি অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যরিস্টার এনামুল কবির ইমন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, ছাতক পৌরসভার সাবেক মেয়র আব্দুল ওয়াহিদ মজনু। স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা কামান্ডের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন তোতা মিয়া। 

এ ছাড়া উপস্থিত ছিলেন— ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামনুর রহমান ও দোয়ারাবাজার উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ইদ্রিছ আলী (বীর প্রতীক)। 

এর আগে বেলা পৌনে ১১টায় নবনির্মিত ‘ছাতক উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন’উদ্বোধন করেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী।