১৯ জানুয়ারি। স্থানীয় সময় তখন রাত আটটা। হঠাৎ করে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক নগরীর  জ্যাকসন হাইটসের নিকটবর্তী নর্দান ব্লু বার্ডে এলাকায় চোখের সামনে একটি গাড়ি চুরি হয়ে যায়। পরে ৯১১ এ কল দিলে নিউইয়র্ক পুলিশ ডিপার্টমেন্ট (এনওয়াইপিডি)র প্রিসেন্ট ১১৪এর দুটি দল উপস্থিত হয় ঘটনাস্থলে।

চুরি হয়ে যাওয়া গাড়ির মালিক রইচ মিয়া বলেন, সেভেন ইলাভেন চেইন শপ এর পাশে চারটা গাড়ি পর পর রাস্তার পাশে দাঁড় করিয়ে  আমরা কয়েকজন আড্ডা দিচ্ছিলাম সামনের গাড়িতে। হঠাৎ দেখি সর্বশেষে থাকা আমার গাড়িটি কে যেন দ্রুত চালিয়ে যাচ্ছে। আমি তাৎক্ষণিক আরেকটি গাড়ি নিয়ে তার পিছু ধরি। অনেক দূর অনুসরণ করার পর চোর লাল আলো ক্রস করে চলে যায়। তারপরে আর তাকে খুঁজে পাইনি।

শুধু এদিনই নয়। নিউইয়র্কে অহরহই এভাবে চোখের পলক গাড়ি চুরি হচ্ছে। পুলিশ জানায়, এ ধরনের ঘটনা প্রায়ই ঘটছে, তবে বেশিরভাগ গাড়ি উদ্ধার করা গেছে।
 
নর্দান ব্লু বার্ডে এলাকার গাড়ি চুরির ঘটনার তদন্তকারী পুলিশ অফিসার ওঢ়া ওহো বলেন, এ ধরনের  প্রায়ই অভিযোগ পাই আমরা। তবে আশার কথা বেশিরভাগ গাড়ি উদ্ধার করা সম্ভব হয়।

জানা গেছে, চুরির গাড়ি রিপেয়ারিং শপে স্বল্প মূল্যে বিক্রি করে দেয় এই চক্র। কোন কোন রিপেয়ারিং শপ নিজেই গাড়ি চুরি করে গাড়ির বিভিন্ন পার্টস বিক্রি করে।