সম্প্রতি জার্মানির ফ্রাঙ্কফুর্টের সালবাউ নিডে স্থানীয় আওয়ামী লীগ সভাপতি নোমান হামীদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ রিচার্ডের পরিচালনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত হয়েছে।

এ উপলক্ষে আয়োজিত এক সভায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তনের তাৎপর্য ও গুরুত্ব নিয়ে বক্তারা আলোচনা করেন। তারা বলেন, জাতির জনক এদিন বাংলাদেশে না ফিরলে স্বাধীনতাই নিরর্থক হয়ে যেত। এদিন বাংলাদেশের স্বাধীনতা পুর্ণতা পায়। 

এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা মাছুম মিয়া। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন জার্মানির সভাপতি মাহফুজ ফারুক। 

বিশেষ বক্তা ছিলেন আওয়ামী লীগ নেতা ও কবি বাবুল তালুকদার। বক্তব্য রাখেন যুগ্ম সাধারন সম্পাদক তারেক আহমেদ, তোফাজ্জল হোসেন সিনটু, সাংগঠনিক সম্পাদক মোফাজ্জল খান।

সভায় উপস্থতি ছিলেন বীর মুক্তিযোদ্ধা মো: আব্দুল মান্নান, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের ভুইয়া, সনিয়ির সহ-সভাপতি মো: রিপন, মানিক মিয়া, সানাউল্লাহ সানা, রাশেদ ভুইয়া, মো: সেলিম,  শহীদ, শাহীন পারভজে, আদনান, এস. কে আলম, আহসান সাগর, ঠানডু মাতবর, মাখন সরকার, মহিউদ্দিন, মামুন, প্রিন্স, সাহা হোসেন, আবদুল্লাহ মোহাম্মদ,নীতিশ কুন্ড প্রমুখ।