আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে কানাডার ক্যালগেরির ফলকনরিজ কমিউনিটি সেন্টারে জমে উঠেছে প্রবাসীদের ঈদের কেনাকাটা।

মেলায় রয়েছে রং বেরং এর বাহারী শাড়ি, বিভিন্ন ধরনের পোশাকের স্টল, জুয়েলারি সরঞ্জাম, হেনা-মেহেদীসহ আকর্ষণীয় বিভিন্ন ধরণের উল্লেখযোগ্য সংখ্যক স্টল। এছাড়াও মেলায় ইফতারির সুব্যবস্থা রয়েছে।

এখানে বিভিন্ন ব্যবসায়ীরা নতুন নতুন কালেকশন নিয়ে এসেছে। এর মধ্যে নারীদের শাড়ি কাপড় ও সেলোয়ার কামিজের পাশাপাশি ছেলেদের পাঞ্জাবি ও ফতুয়া রয়েছে। দীর্ঘ দুই বছর পর নতুন করে মেলা শুরু হওয়ায় কমিউনিটির অনেকেই কুশল বিনিময় করছেন একে অপরের সঙ্গে। এছাড়া অনেক স্টলেই ক্রেতাদের জন্য সারপ্রাইজ উপহারের পাশাপাশি ডিসকাউন্টেরও বিশেষ ব্যবস্থা রয়েছে।

মেগা ঈদ মেলার আয়োজক ইকবাল রহমান জানান, মেলার মূল লক্ষ্য হচ্ছে সবাই যেন এই মেলা থেকে তাদের পছন্দের পোশাক ও বিশেষ করে নারীরা তাদের পোশাক সহ সাজ সজ্জার সবকিছুই কিনতে পারেন। বাংলাদেশসহ ইন্ডিয়া ও পাকিস্তানের তৈরি পোশাকও মেলায় স্থান পেয়েছে। তিনি আরও বলেন, করনোকালীন গত দু'বছরে অনেকেই কেনাকাটা থেকে ছিল বঞ্চিত। এ বছর তা হচ্ছে না। মেলায় অনেকেই এসে পরিবারের সদস্যদের চাহিদা অনুযায়ী কেনাকাটা করছেন।

ধনী দরিদ্রের ভেদাভেদ ভুলে ঈদে সবাই পরিবারের সদস্যদের মধ্যে উপহার দিয়ে ঈদুল ফিতর এর আনন্দ উপভোগ করবে- এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।