কানাডার ক্যালগেরি শহরে প্রবাসী কমিউনিটি নেতাদের সঙ্গে ইউনাইটেড কনজারভেটিভ পার্টির নেতা লেজিসলেটিভ অ্যাসেমব্লির সদস্য (এমএলএ) ব্রায়ান জিনের সঙ্গে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। নর্থ ক্যালগেরির মিরচি রেস্টুরেন্টে অনুষ্ঠিত এই সভায় বিভিন্ন দেশের কমিউনিটি নেতারা অংশ নেন।

আলবার্টা প্রভিন্সিয়াল সরকারের প্রিমিয়ার পদে নির্বাচনের প্রার্থী হিসেবে এমএলএ ব্রায়ান আলোচনায় অংশ নেন। ব্রায়ানের ক্যাম্পেইনের পক্ষে ক্যালগেরি চেয়ারপারসন প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার আরিয়ান সাদাত ও জেমি লাল এ সভা সমন্বয় করেন।

আলোচনার শুরুতে পার্লামেন্টারিয়ান ব্রায়ান আগামী প্রিমিয়ার নির্বাচন সামনে রেখে আলবার্টানদের নিয়ে তাঁর পরবর্তী উন্নয়ন পরিকল্পনার বিশদ বিবরণ তুলে ধরেন। পরে আমন্ত্রিত অতিথিদের সঙ্গে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়। অর্থনীতি, রাজনীতি ও অভিবাসীদের জীবনধারা, নাগরিক জীবনে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রভাবসহ নাগরিক জীবনের নানামুখী সমস্যা ও সম্ভাবনা নিয়ে প্রশ্নোত্তর পর্ব অনুষ্ঠিত হয়।

আলবার্টা প্রিমিয়ার নির্বাচন সামনে রেখে এই আলোচনায় বাংলাদেশি কমিউনিটির পক্ষে অংশ নেন বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব ক্যালগেরির সভাপতি রশিদ রিপন, কলামিস্ট, উন্নয়ন গবেষক ও সমাজতাত্ত্বিক বিশ্লেষক মাহমুদ হাসান, কমিউনিটি ব্যক্তিত্ব কয়েস চৌধুরী, শুভ্র দাস, জুবায়ের সিদ্দিকী, ইকবাল রহমান এবং কাজী জুনায়েদ হুসেইন।