ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আনন্দ মিছিল

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের আনন্দ মিছিল

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে মানববন্ধনে সংগঠনের নেতাকর্মীরা

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৮ জুন ২০২২ | ০৯:১৯ | আপডেট: ১৮ জুন ২০২২ | ১০:২৭

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে আনন্দ মিছিল করেছে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদ। শনিবার বিকাল ৪টায় প্রেসক্লাবের সামনে এ আনন্দ মিছিলে অংশ নেন সংগঠনের নেতাকর্মীরা। পরে সেখানে মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, ২৫ জুন ডানা মেলছে কোটি বাঙালির স্বপ্ন। লেখা হচ্ছে আত্মমর্যাদা আর স্বাবলম্বিতার প্রতীক এক নতুন মহাকাব্যের। 

এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়ে একটি শুভেচ্ছা পোস্টার প্রকাশ করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে।  

ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেলের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন, মতিউর রহমান লাল্টু, কাজী রেহান সোবাহান। আরও উপস্থিত ছিলেন মহানগর কমিটির সহ-সভাপতি এম মনসুর আলী, প্রফেসর ড. সামসুদ্দীন ইলিয়াস, হাজী দেলোয়ার হোসেন, অসিত মজুমদার, প্রকৌশলী খান মোহাম্মদ কায়সার, মো. আওরঙ্গজেব, সঞ্জীব কুমার রায়, যুগ্ম-সম্পাদক এস এম ওয়াহিদুজ্জামান মিন্টু, নির্মল বিশ্বাস, আফসা আহমেদ সানু এবং ডা.তপন কুমার সরকার, ইঞ্জিনিয়ার এনামুল হক, মো. ওয়াহিদুর রহমান প্রমুখ। 

সাহসিকতা ও সততার পদ্মাসেতু’ শীর্ষক একটি আলোচনা সভা

মানববন্ধনের পর বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে বিকেল সাড়ে ৪টায় জাতীয় প্রেসক্লাবে ‘সাহসিকতা ও সততার পদ্মাসেতু’ শীর্ষক একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি ডা. এস এ মালেকের সভাপতিত্বে সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বঙ্গবন্ধু পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য লেখক, গবেষক ও সাংবাদিক অজিত কুমার সরকার। 

মূল প্রবন্ধের ওপর আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক, বিশিষ্ট অর্থনীতিবিদ ও বঙ্গবন্ধু পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক ড. আবুল বারকাত।  

আরও পড়ুন

×