পাকিস্তানের কিংবদন্তি ব্যাটার জাহির আব্বাসকে লন্ডনের হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) ভর্তি করা হয়েছে। তিনদিন আগে দুবাই থেকে লন্ডন গিয়ে করোনা আক্রান্ত হন তিনি। 

তাকে প্রথমে লন্ডনের সেন্ট মেরি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তাকে অক্সিজেন সরবরাহ করা হচ্ছিল। পরে তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। ৭৪ বছর বয়সী সাবেক এই কিংবদন্তি বুকে ব্যথা ও ঠান্ডাজনিত সমস্যায় ভোগায় নিউমনিয়া পরীক্ষা করান এবং তার করোনা ধরা পড়ে। 

সংবাদ মাধ্যম জিও টিভি জানিয়েছে, চিকিৎসারত ডাক্তার তার সংস্পর্শে আপাতত করো না আসার জন্য বলেছেন। এছাড়া প্রতিদিন তার নিয়মিত পরীক্ষা করানো হচ্ছে। 

জাহির আব্বাসের পাকিস্তানের জার্সিতে ১৯৬৯ সালে অভিষেক হয়। টেস্টে তিনি ৫ হাজার ৬২ রান করেছেন। ওয়ানডে ফরম্যাটে করেছেন ২ হাজার ৫৭২ রান। তবে ঘরোয়া ক্রিকেটে তিনি রেকর্ড ৩৪ হাজার ৮৪৩ রান করেছেন। 

পেশাদার ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর জাহির টেস্ট ও ওয়ানডে ক্রিকেটের ম্যাচ রেফারি হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি আইসিসির হল অব ফ্রেমে জায়গা পেয়েছেন। তার অসুস্থতায় মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ হাফিজ, অ্যালন উইলকিনস ও অন্য অনেকে উদ্বেগ প্রকাশ করেছেন।