বাস র‌্যাপিট ট্রানজিট (বিআরটি) প্রকল্পের কাজ চলমান থাকায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরগামী সড়কে চলছে তীব্র যানজট। ওই সড়কে চলাচলরত গাড়ি আটকে থাকছে দীর্ঘ সময় ধরে। এতে সময় মতো গন্তব্যে পৌঁছাতে পারছেন না লোকজন।

এ পরিস্থিতিতে বিমানবন্দরগামী যাত্রীদের অতিরিক্ত সময় হাতে নিয়ে চলাচলের অনুরোধ করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। বুধবার এ অনুরোধ করা হয়।

ডিএমপির উত্তরা ট্রাফিক বিভাগের কর্মকর্তারা জানান, বিমানবন্দর এলাকায় চলমান বিআরটি প্রকল্পের কাজের জন্য ওই রুটের তিন লেনে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। এতে খিলক্ষেত হয়ে উত্তরা ও গাজীপুরগামী সড়কে প্রায়ই তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। এতে উত্তরা, টঙ্গী ও গাজীপুরগামী যাত্রীদের রাস্তায় আটকে থাকতে হচ্ছে। বিশেষ করে বিদেশগামী যাত্রীরা নির্দিষ্ট সময়ে বিমানবন্দরে পৌঁছাতে না পারলে ফ্লাইট মিস করার আশঙ্কা তৈরি হয়।

লা মেরিডিয়ান হোটেল ও কাওলা অতিক্রম করার পর বিমানবন্দরগামী যাত্রীদের অবশ্যই বাঁ লেন ব্যবহার করার জন্য অনুরোধ করেন ট্রাফিক বিভাগের কর্মকর্তারা।

উত্তরা ট্রাফিক বিভাগের উপকমিশনার মো. সাইফুল হক সমকালকে বলেন, বিমানবন্দর সড়কে বিআরটিএ প্রকল্পের কাজ চলছে। এতে ওই এলাকার সড়কে যান চলাচলের পথ সংকীর্ণ হয়ে গেছে। পাশাপাশি বিমানবন্দর তৃতীয় টার্মিনালের কাজও চলমান। এতেও সড়কে যান চলাচলের স্বাভাবিক পথ কমে এসেছে।

এমন পরিস্থিতিতে ওই এলাকায় মাঝেমধ্যেই দীর্ঘ যানজট হচ্ছে। ট্রাফিক বিভাগ নির্বিঘ্ন যাতায়াতের জন্য নিরন্তর চেষ্টা করছে। এরপরও দীর্ঘ সময় গাড়ি আটকে থেকে ভোগান্তির পাশাপাশি বিমানযাত্রীদের সময় মতো পৌঁছাতে সমস্যা হতে পারে। তাই তাদের নির্দিষ্ট সময়ের আগে অতিরিক্ত সময় হাতে নিয়ে যাত্রা শুরু করার জন্য অনুরোধ করা হচ্ছে।