ঢাকা মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের আহ্বান

বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকরের আহ্বান

ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের শোক র‌্যালি

সমকাল প্রতিবেদক

প্রকাশ: ১৫ আগস্ট ২০২২ | ২৩:৩৬ | আপডেট: ১৫ আগস্ট ২০২২ | ২৩:৩৬

জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করার দাবি জানিয়েছেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের নেতারা। সোমবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর তারা এ দাবি জানান।  

এর আগে সংগঠনের শোক র্যালিতে নেতৃত্ব দেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মোহাম্মদ আলাউদ্দিন ও সাধারণ সম্পাদক সরদার মাহামুদ হাসান রুবেল। এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি এম মনসুর আলী, প্রফেসর ড. সামছুদ্দিন ইলিয়াস, মো. হারুন উর রশিদ, ডা. মশিউর রহমান, ডা. অসিত মজুমদার, মসালাউদ্দিন আল আজাদ, মো. আওরঙ্গজেব, যুগ্ম-সাধারণ সম্পাদক এস. এম. ওয়াহিদুজ্জামান (মিন্টু), নির্মল বিশ্বাস, শরিফ উদ্দিন ভূঁইয়া, আফসা আহমেদ সানু, সাংগঠনিক সম্পাদক লায়ন মোহাম্মদ আহসান উল্লাহ, মোহাম্মদ মাজহারুল ইসলাম, মো. আজিবুর রহমান রাজিব, মুক্তিযুদ্ধ ও গবেষণা বিষয়ক সম্পাদক মোহাম্মদ আনিসুর রহমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সাইফুজ্জামান মিন্টু,  স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. কামরুল ইসলাম খান (ইমন), আইন বিষয়ক সম্পাদক নীতিশ সরকার, নাট্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক শাহনাজ পারভীন এলিস, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. মাহুবুর রহমান চৌধুরী, চিকিৎসাসেবা বিষয়ক সম্পাদক  মো. নুরুল আনোয়ার ফারুকী, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক কৃষিবিদ নূর ইসলাম, যুব ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক হাসানুজ্জামান খান কাজল, সমাজসেবা বিষয়ক সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ আওয়াল হোসেন প্রমুখ। 

পরে সংগঠনের কলাবাগান কার্যালয়ে ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে শিশুদের জন্য প্রস্তুত করা বিকল্প সম্পূরক খাদ্য বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুকের কাছে হস্তান্তর করা হয়। শিশুদের জন্য অধিক পুষ্টিগুণসম্পন্ন বিকল্প এই সম্পূরক খাদ্য রান্না করা ছাড়াই শুধুমাত্র পরিমাণমতো বিশুদ্ধ পানিতে মিশিয়ে শিশুদের খাওয়ানো যাবে। শিশুদের জন্য রেডি মিক্সড এই খাবার প্রস্তুত করা হয়েছে এডরুক ফার্মাসিউটিক্যাল কোম্পানির সহযোগিতায়। তত্ত্বাবধান করেছেন দেশের খ্যাতিনামা ফার্মাসিস্ট এবং বঙ্গবন্ধু পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক আ ব ম ফারুক। এই সম্পূরক খাদ্য বিনামূল্যে তৃণমূল পর্যায়ে সমাজের সুবিধাবঞ্চিত শিশুদের কাছে পৌঁছানো হবে বলে জানান পরিষদের নেতারা।

বিকেলে রূপনগর থানা বঙ্গবন্ধু পরিষদ আয়োজিত শোক দিবসের কর্মসূচি দুস্থদের মাঝে খাদ্য বিতরণ অনুষ্ঠানে যোগ দেন ঢাকা মহানগর বঙ্গবন্ধু পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা।


আরও পড়ুন

×