সংযুক্ত আরব আমিরাতের দুটি বাংলাদেশ মিশনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে।

গতকাল সোমবার দেশটির রাজধানী আবুধাবিতে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করে বাংলাদেশ দূতাবাস। 

এ সময় রাষ্ট্রদূত মুহাম্মদ আবু জাফরের নেতৃত্বে দূতাবাসের উপ-কমিশন, সচিব, কর্মকর্তা-কর্মচারীরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

শোক দিবসের আলোচনা সভার শুরুতে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্র মন্ত্রী, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করেন বাংলাদেশ দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে বিশেষ প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

বিকেলে বাংলাদেশ কনস্যুলেটে জাতির জনকের জীবন ও আদর্শ নিয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন কনসাল জেনারেল বিএম জামাল হোসেন।

আলোচনা সভায় কনসাল জেনারেল বিএম জামাল হোসেন বলেন, শেখ মুজিবুর রহমান অনন্ত জীবিত। তিনি আমাদের হৃদয়ে বেঁচে আছেন। যে কারণে আমরা বঙ্গবন্ধুকে ভুলতে পারি না।

এছাড়া দূতাবাস ও কনস্যুলেটে আলাদাভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন প্রবাসী বীর মুক্তিযোদ্ধারা, বাংলাদেশ সমিতি, জনতা ব্যাংক, বাংলাদেশ বিমান, বাংলাদেশ স্কুল, বাংলাদেশ প্রেসক্লাব, বাংলাদেশ মহিলা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, স্থানীয় আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন, লেডিস ক্লাবসহ সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনগুলো।