লাল-সবুজ; পর্তুগাল ফুটবল দলের জার্সি রং এই দুটিই। তবে জার্সিতে লালের আধিক্য থাকে বেশি। সবুজটা জার্সির কলারে, হাতে ব্যবহার করা হয়। সেটাও অনেক সময় চোখ এড়িয়ে যাওয়ার মতো। অনেক সময় প্যান্টটা তারা সবুজ পরে। 

তবে কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে জার্সিতে বেশ পরিবর্তন এনেছে পর্তুগাল। ক্রীড়া সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান নাইকি এই জার্সির ডিজাইন করেছে। যা বৃহস্পতিবার উন্মোচন করা হয়েছে। এই জার্সিতে হোম জার্সিতে সবুজ রংটা শুধু ব্যবহার করা হয়নি, লালের চেয়েও বেশি প্রাধান্য দেওয়া হয়েছে। 

উন্মোচিত জার্সিতে দেখা গেছে জার্সির হাতায় অল্প করে সবুজ রাখা হয়েছে। জার্সির ওপরের অংশ লাল এবং নিজের অংশ ত্রিভুজ আকারে সবুজ। এছাড়া হোম ম্যাচে রোনালদো, জোয়াও ফেলিক্সরা প্যান্টও পরবেন সবুজ। 

পর্তুগালের বিশ্বকাপের হোম জার্সি। ছবি: গোল

জার্সিতে বুকের একপাশে থাকবে পর্তুগাল ফুটবল দলের লোগো। অন্য পাশে রাখা হয়েছে নাইকির লোগো। যার রং দেওয়া হয়েছে হলুদাভ। কাতারে অনুষ্ঠিত বিশ্বকাপে গ্রুপ পর্বে পর্তুগাল প্রথম ম্যাচে ২৪ নভেম্বর মুখোমুখি হবে ঘানার। ২৯ নভেম্বর উরুগুয়ে এবং ২ ডিসেম্বর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে খেলবে তারা। এর মধ্যে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে অ্যাওয়ে জার্সি পরবে দলটি।