ঢাকা বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

যুক্তরাষ্ট্রে আবারও ভারতীয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

যুক্তরাষ্ট্রে আবারও ভারতীয় শিক্ষার্থীর মরদেহ উদ্ধার

শ্রেয়াস রেড্ডি। ছবি-সংগৃহীত

নিউইয়র্ক প্রতিনিধি

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ | ১১:৩৯

যুক্তরাষ্ট্রে আবারও এক ভারতীয় বংশোদ্ভূত শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির ওহাইও অঙ্গরাজ্য থেকে মরদেহটি উদ্ধার করা হয়। 

নিহতের নাম শ্রেয়াস রেড্ডি (১৯)। ওই শিক্ষার্থী লিন্ডার স্কুল অব বিজনেসের শিক্ষার্থী ছিলেন। এক মাসের মধ্যেই চার ছাত্রের মৃত্যু ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ভারত। স্থানীয় পুলিশ তদন্ত শুরু করলেও মৃত্যুর কারণ এখনও জানা যায়নি।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সের পোস্টে নিউইয়র্কের ভারতীয় কনস্যুলেট বলেছে, ওহাইওতে ভারতীয় বংশোদ্ভূত ছাত্র শ্রেয়াস রেড্ডি বেনিগারের দুর্ভাগ্যজনক মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। এ ঘটনায় পুলিশের তদন্ত চলছে। তবে এ পর্যন্ত সন্দেহজনক কিছু পাওয়া যায়নি। ভুক্তভোগী পরিবারের সঙ্গে কনস্যুলেটের যোগাযোগ রয়েছে ও তাদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেয়া হচ্ছে।

এর আগে যুক্তরাষ্ট্রের পারডিউ বিশ্ববিদ্যালয়ের ছাত্র নীল আচার্য দুই দিন নিখোঁজ থাকার পর গত মঙ্গলবার তার মরদেহ পাওয়া যায় ক্যাম্পাসে। রোববার (জানুয়ারি) নীল আচার্যের মা সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্টের মাধ্যমে তার নিখোঁজ হওয়ার ব্যাপারটি নিশ্চিত করে। এর দুই দিন পর ক্যাম্পাস থেকে উদ্ধার করা হয় নীলের মরদেহ। কিন্তু মৃত্যুর কারণ এখনো জানা যায়নি।

গত ১৬ জানুয়ারি জর্জিয়ায় বিবেক সাইনি নামের ২৫ বছর বয়সী এক শিক্ষার্থীকে হাতুড়ি দিয়ে পিটিয়ে হত্যা করে এক গৃহহীন ব্যক্তি। বিবেক যে দোকানে খণ্ডকালীন কাজ করতেন, সেখানেই আশ্রয় দেওয়া হয়েছিল ওই ব্যক্তিকে। খাবার ও আশ্রয় পাওয়ার পরও ওই ব্যক্তির আচরণ ভাল না হওয়ায় স্টোর ছেড়ে চলে যেতে বলা হয় তাকে। এরপরই হাতুড়ি দিয়ে পিটিয়ে বিবেককে হত্যা করে ওই ব্যক্তি।

এছাড়া বছরের শুরুতে হাইপোথার্মিয়ায় মারা যায় যুক্তরাষ্ট্রে বসবাসরত আরেক শিক্ষার্থী আকুল ধাওয়ান। পরিবারের দাবি, বেশ কিছুক্ষণ নিখোঁজ থাকার পর তার মরদেহ পাওয়া যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে।

আরও পড়ুন

×