ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪

দুবাইয়ে ওয়ার্ল্ড গভর্মেন্ট সামিটে বাংলাদেশ

দুবাইয়ে ওয়ার্ল্ড গভর্মেন্ট সামিটে বাংলাদেশ

ছবি: সংগৃহীত

ইউএই প্রতিনিধি

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০২৪ | ২২:৪৩

সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত ওয়ার্ল্ড গভর্মেন্ট সামিটে অংশ নিয়েছে বাংলাদেশ। এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

‘সরকারের ভবিষ্যৎ গঠন’ থিমকে কেন্দ্র করে সোমবার সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে শুরু হয়েছে ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট-২০২৪। সম্মেলনটি শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।

আমিরাতের মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আল আওয়ারের সূচনা বক্তব্যের মাধ্যমে শুরু হয় সামিট। বিশ্বের উল্লেখযোগ্য দেশের প্রতিনিধিরা এতে অংশ নিয়েছেন।

আন্তর্জাতিক সহযোগিতা জোরদার করা এবং আসন্ন বৈশ্বিক চ্যালেঞ্জ মোকাবিলায় সরকারকে পরামর্শ দেওয়া। এতে ফোকাস করা হচ্ছে: সরকারের ডিজিটাল রূপান্তর, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং অত্যাধুনিক প্রযুক্তি, উন্নয়নের মডেল ও ভবিষ্যত অর্থনীতির পুনর্গঠন, ভবিষ্যত সমাজ ও শিক্ষা, স্থায়িত্ব ও নতুন বৈশ্বিক রূপান্তর এবং নগরায়ন ও বিশ্ব স্বাস্থ্য।

এ ছাড়া গাজার পরিস্থিতি, রাশিয়া-ইউক্রেন সংঘাত, বিভিন্ন দেশের নির্বাচন, বৈশ্বিক অর্থনীতি পুনরুদ্ধার, জ্বালানি ও জলবায়ু পরিবর্তনসহ আন্তর্জাতিক বিষয়গুলো শীর্ষসম্মেলনে আলোচনা করার কথা রয়েছে।

আরও পড়ুন

×