প্রতারণার অভিযোগে নাইজেরিয়ার নাগরিক রিমান্ডে

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯      

নাটোর প্রতিনিধি

পুলিশের হাতে গ্রেফতার নাইজেরিয়ান নাগরিক জেমস- সমকাল

নাটোরে ফেসবুক বন্ধুর কাছ থেকে প্রতারণা করে টাকা হাতিয়ে নেওয়ার সময় জিম ওরফে জেমস নামে গ্রেফতারকৃত নাইজেরিয়ার নাগরিককে দুই দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। মঙ্গলবার নাটোরের অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ এই আবেদন মঞ্জুর করেন। 

নাটোর ডিবি পুলিশের পুলিশ পরিদর্শক লিটন কুমার সাহা পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন। শুনানি শেষে আদালত দু'দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ তথ্য নিশ্চিত করেন নাটোর ডিবি পুলিশের ওসি সৈকত। গত ৪ জুলাই শহরের চকরামপুর এলাকা থেকে প্রতারণাকালে জেমসকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জেমস নাইজেরিয়ার বেনিন শহরের ইয়ারির ছেলে।

পুলিশ সূত্রে জানা যায়, ওই নাইজেরিয়ান নাগরিক গুরুদাসপুর উপজেলার পুরুলিয়া গ্রামের স্কুলশিক্ষক দেলোয়ার জাহানের সঙ্গে ফেসবুকের মাধ্যমে সম্পর্ক গড়ে তোলে। ওই সম্পর্কের সূত্র ধরে বিভিন্নভাবে শিক্ষক দেলোয়ারকে বিদেশে নিয়ে যাওয়া এবং ব্যবসা করে অনেক টাকা লাভের লোভ দেখায় সে। এভাবে জিম দেলোয়ার জাহানের কাছ থেকে ২ লাখ ৯২ টাকা হাতিয়ে নেয়। এরই একপর্যায়ে জিম ফের তার কাছে আরও ২ লাখ ৫০ হাজার টাকা দাবি করে। ঘটনাটি দেলোয়ার জাহানের সন্দেহ হলে নাটোরের গোয়েন্দা (ডিবি) পুলিশকে জানান তিনি। 

গত ৪ জুলাই সকালে শহরের চকরামপুর এলাকায় জিম টাকা নিতে এলে গোয়েন্দা পুলিশের একটি দল তাকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি ড্রাইভিং লাইসেন্স ও একটি ভিসার কাগজ পাওয়া যায়।