ঢাকা থেকে ডেঙ্গু পরীক্ষার কিট বহন করে নিয়ে গেলেন এমপি আজিজ

প্রকাশ: ১০ আগস্ট ২০১৯      

 তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে মতবিনিময় সভায় বক্তব্য দিচ্ছেন সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ -সমকাল

নিজেই ঢাকা থেকে ডেঙ্গু পরীক্ষার কিট বহন করে নিয়ে আসলেন সিরাজগঞ্জের-৩ আসনের (রায়গঞ্জ-তাড়াশ) সংসদ সদস্য অধ্যাপক ডা. মো. আব্দুল আজিজ। তার নির্বাচনী এলাকার তাড়াশ ও রায়গঞ্জ উপজেলার ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ডেঙ্গু পরীক্ষার কিট হস্তান্তর করে চিকিৎসকদের ডেঙ্গুবিষয়ক দিক নির্দেশনা দেন।

শনিবার হঠাৎ করেই শিশু বিশেষজ্ঞ ও সিরাজগঞ্জের-৩ আসনের (রায়গঞ্জ-তাড়াশ) সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ তাড়াশ ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উপস্থিত হন। তিনি প্রথমে হাসপাতালে রোগী, চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে কুশল বিনিময় করেন। সেখানে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিনের কাছে ডেঙ্গু পরীক্ষার দুই বক্স কিট হস্তান্তর করেন এবং সব চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের নিয়ে মত বিনিময় সভা করেন।

এতে তিনি ডেঙ্গুর ভয়াবহতা রোধে পরিষ্কার পরিচ্ছন্নতার ওপর গুরুত্বারোপ করেন। এরপর  চিকিৎসকদের চিকিৎসা সংক্রান্ত নির্দেশনা দেন। ডেঙ্গু নিয়ে জনগণ যেন আতঙ্কিত না হন সে বিষয়েও সবার সহযোগীতা চান। এছাড়া ডেঙ্গু পরীক্ষা ও চিকিৎসায় যাতে কোনো অবহেলা না হয় সে বিষয়ে চিকিৎসকদের সর্তক করে দেন।  

এ সময় উপস্থিত ছিলেন তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল হক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন, ডা. শিমুল তালুকদার, ডা. আয়েশা খাতুন. ডা. ফারহানা খাতুন, ডা. মোস্তাফিজুর রহমান, ডা. দেবব্রত রায় প্রমুখ।