সুনামগঞ্জের দিরাইয়ে জলমহাল নিয়ে বিরোধের জেরে ধরে দুইপক্ষের সংঘর্ষে একজন নিহত হয়েছে। এতে আহত হয়েছে অন্তত ৩০ জন। সোমবার বিকেল ৪টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। ফের সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, দিরাই উপজেলার ভাটিপাড়া গ্রামের পাশের উদি বিল নিয়ে ভাটিপাড়া নয়াহাটির ইউপি সদস্য রুহেল আহমদ তালুকদার ও বাজারহাটির শিশির নূরের লোকজনের মধ্যে দ্বন্দ্ব রয়েছে। এই দ্বন্দ্বের জের ধরে সোমবার দুই পক্ষের লোকজন সংঘর্ষে লিপ্ত হয়। এতে রুহেব মিয়া (৩৫) নামের একজন নিহত হয়েছেন। আর ৩০ জন আহত হয়েছেন। আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বাজারহাটির শিশির নূর বললেন, উদির হাওরের বিল নিয়ে রুহেল মেম্বারের লোকজনের সঙ্গে আমাদের বিরোধ চলছে। ওখানে আমাদের জমি রয়েছে। অথচ আমরা যেতে পারি না। সোমবার রুহেল মেম্বারের লোকজন আমাদের বাড়িতে হামলা করেছে। তাদের হামলায় আমাদের পক্ষের একজন মারা গেছেন। আরও অনেকে আহত হয়েছেন। 

স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শাহজাহান কাজী বললেন, দুইপক্ষে বহুদিনের বিরোধ চলছে। পূর্ব বিরোধের জের ধরেইসংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে একজন নিহত এবং উভয়পক্ষের কমপক্ষে ৩০ জন আহত হয়েছে।

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, বিলের মালিকানা নিয়ে দুইপক্ষে সংঘর্ষে একজন মারা গেছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।