চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন বলেছেন, ‌দেশের সব নামিদামি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নৈতিক অবক্ষয় হচ্ছে। ইডেন কলেজ ছাত্রলীগের নেত্রীদের ঘটনায় দেশবাসী আজ লজ্জিত। সাধারণ ছাত্রীদের বক্তব্যে উঠে এসেছে, ভয় দেখিয়ে ছাত্রলীগের নেত্রীরা তাদের দিয়ে অনৈতিক কর্মকাণ্ড করতে বাধ্য করতেন। কিন্তু প্রশাসন ও সরকার জেনেও এর কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। এই সরকার বাংলাদেশকে চরম অবক্ষয়ের দিকে নিয়ে যাচ্ছে।

সোমবার দুপুরে চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন হলে বাংলাদেশ হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ছাত্র যুব ফ্রন্ট চট্টগ্রম মহানগর শাখার উদ্যোগে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতনী ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও বস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

ডা. শাহাদাত বলেন, মুসলিম, হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান আমাদের সবার একটাই পরিচয়, আমরা সবাই বাংলাদেশি। এই দেশে একজন মুসলমানের যেমন অধিকার আছে, ঠিক তেমনিভাবে হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান সবারই সমান অধিকার আছে। ধর্ম যার যার, রাষ্ট্র সবার। এই বাংলাদেশ আমার, আপনার, আমাদের সকলের।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র যুব ফ্রন্ট চট্রগ্রম মহানগর শাখার সভাপতি জে বি এস আনন্দ বোধি ভিক্ষুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অপু চৌধুরী আকাশের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন মহানগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্কর, বিশেষ অতিথি হিসেবে ছিলেন মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক এম এ আজিজ, যুগ্ম আহ্বায়ক ইয়াছিন চৌধুরী লিটন, ইস্কান্দার মির্জা, আব্দুল মান্নান, সদস্য কামরুল ইসলাম প্রমুখ।