রংপুর

রৌমারীতে মুক্তিযুদ্ধের সংগঠক আজিজুল হককে স্মরণ

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০১৮      

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে কুড়িগ্রামের রৌমারী রণাঙ্গণের অন্যতম সংগঠক আজিজুল হকের স্মরণে এক নাগরিক স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সন্ধ্যায় রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে প্রতিষ্ঠান প্রাঙ্গনে এ সভা অনুষ্ঠিত হয়।

একাত্তরে রণাঙ্গন থেকে প্রকাশিত হস্তলিখিত সাপ্তাহিক অগ্রদূত পত্রিকার সম্পাদক ও প্রকাশক ছিলেন আজিজুল হক। তিনি রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও রৌমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন।

সভায় সভাপতিত্ব করেন রৌমারী সিজি জামান সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু হোরায়রা। এতে প্রধান অতিথি ছিলেন কুড়িগ্রাম জেলার এনজিও অ্যাসোসিয়েশনের সভাপতি এস.এম হারুন অর রশিদ  লাল, বিশেষ অতিথি ছিলেন রাজীবপুর সরকারি কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ আব্দুস সবুর ফারুকী ও রৌমারী সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ ছামিউল ইসলাম জীবন।

অারও উপস্থিত ছিলেন- রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শামিমা আক্তার, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট মাসুম ইকবাল, রৌমারী উপজেলা যুবলীগের সভাপতি হারুনুর রশিদ, সোনালী ব্যাংকের সাবেক ম্যানেজার হাসানুজ্জামান, চিলমারী উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি হায়দার আলী, শৌলমারী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সামছুল হুদা, রৌমারী বালিকা উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধা আজিজুর রহমান, আব্দুল মান্নান প্রমূখ। স্মরণ সভায় উপজেলার সর্বস্তরের শিক্ষক,তার স্বজন ও সূধীজন।

এসময় তারা তার আত্মার শান্তি কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

গত ৩ আগস্ট সোমবার রাত সাড়ে ১০ টার দিকে ঢাকার একটি হাসপাতালে আজিজুল হক মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৮২ বছর। তিনি চার ছেলে ও চার মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে যান।