প্রতিবন্ধীবান্ধব কৃষি উপকরণের দাবিতে মানববন্ধন

প্রকাশ: ১১ জুন ২০১৯     আপডেট: ১১ জুন ২০১৯      

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

ছবি: সমকাল

কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিত ও প্রতিবন্ধীবান্ধব কৃষি উপকরণের দাবিতে নীলফামারীতে মানববন্ধন করেছে সমন্বিত কৃষক ফোরাম। মঙ্গলবার সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত জেলা শহরের চৌরঙ্গি মোড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে প্রতিবন্ধী কৃষকসহ বিভিন্ন কৃষক সংগঠনের নেতারা অংশ নেন। 

মানববন্ধনে সভাপতিত্ব করেন সমন্বিত কৃষক ফোরামের সভাপতি আসাদুল হক। বক্তব্য দেন- সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সহ-সভাপতি নাসরিন জাহান, সহ-সাধারণ সম্পাদক ফজলার রহমান ও সদস্য আবু বক্কর সিদ্দিক। 

নীলফামারী সদরের গোড়গ্রাম ইউনিয়নের হাজীগঞ্জ গ্রামের প্রতিবন্ধী কৃষক নূর আমিন বলেন, বর্গা নিয়ে দেড় বিঘা জমিতে ধান আবাদ করেছি। বাজারে দাম নেই। উৎপাদন খরচই তুলতে পারছি না। প্রতিবন্ধী মানুষ। এমনিতেও আমাদের জন্য  কোনো সুযোগ-সুবিধা নেই। উৎপাদনের জন্য কৃষি যন্ত্রপাতিতে সহায়তা করা হলে আমার মতো হাজার হাজার প্রতিবন্ধী কৃষকের উপকার হতো। 

সমন্বিত কৃষক ফোরামারে সভাপতি আসাদুল হক বলেন, কৃষি পণ্যের ন্যায্যমূল্য নিশ্চিতের পাশাপাশি কৃষিতে প্রতিবন্ধীদের সহায়তা প্রদান ও প্রতিবন্ধী বান্ধব কৃষি উপকরণ দেওয়ার ব্যবস্থা করতে হবে। 

নীলফামারী সদর উপজেলা ছাড়াও ডোমার, ডিমলা, জলঢাকা, কিশোরগঞ্জ ও সৈয়দপুর উপজেলার কৃষক নেতা, কৃষি সংগঠক ও প্রতিবন্ধী কৃষকরা মানববন্ধনে অংশ নেন। 

বিষয় : কৃষি পণ্য ন্যায্যমূল্য দাবি মানববন্ধন নীলফামারী