রেলে দুর্ঘটনা কারও কাম্য নয়: রেল মন্ত্রী

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৯      

ঠাকুরগাঁও প্রতিনিধি

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, সরকার রেলের উন্নয়নে সব ধরনের পদক্ষেপ নিয়েছে, রেললাইনে দুর্ঘটনা কারও কাম্য নয়। রেলের উন্নয়নে সব জেলায় আধুনিক রেল চালু করা ও রেল দুর্ঘটনা রোধ করতে কাজ করা হচ্ছে। 

রংপুরের কাউনিয়ায় রেল দুর্ঘটনায় নিহত আপেল মাহমুদের গ্রামের বাড়ি ঠাকুরগাঁওয়ে পরিবারের হাতে অর্থিক সহযোগিতা দিতে গিয়ে রোববার এ কথা বলে মন্ত্রী। আপেল মাহমুদের বাবা ও মায়ের হাতে নগদ এক লাখ টাকা তুলে দেন মন্ত্রী।

গত ৩ অক্টোবর রংপুরের কাউনিয়ায় রেলওয়ে জংশনে ট্রেনের ইঞ্জিন পরিবর্তনের সময় বগিতে ধাক্কা খেয়ে ঘটনাস্থলেই মারা যান আপেল মাহমুদ (২০)।

সিলেটের একটি ট্রেন দুর্ঘটনার কথা উল্লেখ করে রেল মন্ত্রী বলেন, দায়িত্বরত কর্মকর্তাদের বরখাস্ত করেছি। আর যাতে এ ধরনের দুর্ঘটনা না ঘটে সেজন্য আমরা ব্যবস্থা গ্রহণ করবো। কোন অপরাধী ছাড় পাবে না। প্রতিটি রেল দুর্ঘটনার সঠিকভাবে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হচ্ছে। রংপুরের কাউনিয়ায় রেল দুর্ঘটনার তদন্ত চলছে। তদন্ত সাপাক্ষে প্রয়োজনে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর কুতুবুল আলম, অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়মী লীগের সাংগঠনিক সম্পাদক এ্যাড. মোস্তাক আলম টুলু, প্রচার সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল হুদা শাহ এ্যাপোলো, রুহিয়া থানা আওয়ামী লীগের সভাপতি পার্থ সারথী সেন, সাধারণ সম্পাদক আবু সাঈদ বাবু প্রমুখ।