করোনার চিকিৎসা করতে গিয়ে ভুয়া কবিরাজ আটক

প্রকাশ: ০৭ আগস্ট ২০২০   

সাদুল্যাপুর (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধার সাদুল্যাপুর উপজেলার ফরিদপুর মুন্সিপাড়া গ্রাম থেকে আঙ্গুর বেপারী (৩০) নামে এক ভুয়া কবিরাজকে আটক করেছে পুলিশ। এক ব্যক্তিকে করোনা আক্রান্ত দাবি করে নিজ বাড়িতে আটকে রাখায় স্থানীয়দের সহায়তায় বৃহস্পতিবার সন্ধ্যায় পুলিশ তাকে আটক করে। আঙ্গুর বেপারী ওই গ্রামের মৃত্যু ওমর আলী বেপারীর ছেলে।

পুলিশ জানায়, আঙ্গুর বেপারী কবিরাজী চিকিৎসা করেন বলে এলাকায় প্রচার রয়েছে। তিনি নিজেকে তান্ত্রিক কবিরাজ হিসেবে দাবি করতেন। সম্প্রতি তিনি করোনার চিকিৎসা শুরু করেন। ড়ত বুধবার সন্ধ্যায় স্থানীয় দৌলতপুর গ্রামের জন্ডিস আক্রান্ত মাসুম মিয়া চিকিৎসার জন্য আঙ্গুর বেপারীর বাড়ীতে যান। কিন্তু আঙ্গুর বেপারী জানান, জন্ডিস নয় মাসুম মিয়া করোনায় আক্রান্ত। তার চিকিৎসার জন্য প্রয়োজন ২৫ হাজার টাকা। এক পর্যায়ে চিকিৎসার টাকা নিয়ে মাসুম মিয়ার সঙ্গে দ্বন্দ বাঁধলে তাকে আটকে রাখেন আঙ্গুর বেপারী। পরে সংবাদ পেয়ে গ্রামবাসীর সহায়তায় বৃহস্পতিবার পুলিশ আঙ্গুর বেপারীকে আটক করে নিয়ে আসে।

সাদুল্যাপুর থানার ওসি মাসুদ রানা জানান, প্রাথমিক তদন্তে ভন্ড কবিরাজ আঙ্গুর বেপারীর বিরুদ্ধে মানুষের সঙ্গে প্রতারণার সত্যতা পাওয়া গেছে। পরে তার বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।