চিলমারীতে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ

প্রকাশ: ০৯ আগস্ট ২০২০   

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

চিলমারীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে সেনাবাহিনীর সদস্যরা

চিলমারীতে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করছে সেনাবাহিনীর সদস্যরা

নিজেদের রেশনের খাদ্যসামগ্রী সংগ্রহ করে তা নিয়ে সারাদেশের বানভাসী মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়েছে সেনাবাহিনী। এরই ধারাবাহিকতায় কুড়িগ্রামের চিলমারীতে বন্যার্তদের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

রোববার দুপুরে বাংলাদেশ সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশন রংপুর সেনানিবাসের ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীর এর পক্ষ থেকে ২৩৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

সেনাবাহিনীর ব্যবস্থাপনায় সামাজিক দূরত্ব বজায় রেখে প্যাকেজ ত্রাণ হিসেবে চাল, আটা, ডাল ও লবণ বিতরণ করেন ৭২ পদাতিক ব্রিগেডের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল অং চ ছা মং। 

এসময় উপস্থিত ছিলেন চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম, রংপুর সেনানিবাস ৩০ বীর এর অধিনায়ক লে.কর্নেল মো. হেদায়েতুল ইসলাম পিএসসি, ক্যাপ্টেন মো. মিজান উর রশিদ, চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি গোলাম মাহবুব, যুগের খবর সম্পাদক এসএম নুরুল আমিন সরকার, ওয়ারেন্ট অফিসার মো. ফারুক হোসেন, সার্জেন্ট মো. শরিফুল ইসলামসহ বিভিন্ন পদবির সেনা সদস্য ও স্থানীয় সাংবাদিকরা। 

ব্রিগেডিয়ার জেনারেল অং চ ছা মং বলেন, বিভিন্ন এলাকার মতো  চিলমারী উপজেলার মানুষ দীর্ঘদিন ধরে বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে। এই প্রাকৃতিক দুর্যোগে চিলমারীর শ্রমিকসহ বিভিন্ন পেশাজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। এসব কর্মহীন দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ৭২ পদাতিক ব্রিগেড ৩০ বীর এর সদস্যরা নিয়মিত খাদ্যসামগ্রী বিতরণ করছে। এছাড়াও করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব বজায় রাখাসহ বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করতে সাধারণ জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে। দেশে যে কোন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে বাংলাদেশ সেনাবাহিনী  ছিল, আছে এবং থাকবে।