ইউএনওর উপর হামলা: আসাদুলকে আদালতে তোলা হবে বিকেলে

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২০     আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২০   

দিনাজপুর প্রতিনিধি

আসাদুল ইসলাম

আসাদুল ইসলাম

দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানম ও তার বাবার উপর হামলার ঘটনায় প্রধান অভিযুক্ত আসাদুল ইসলামকে ডিবি পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। রোববার বিকেলে তাকে আদালতে তোলা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা পুলিশের গোয়েন্দা বিভাগের (ডিবি) ওসি ইমাম জাফর বলেন, রোববার ভোরে আসাদুলকে তাদের কাছে হস্তান্তর করা হয়েছে। পরে তাকে হাসপাতালে ভর্তি করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বিকেল ৩টা থেকে ৪টা নাগাদ তাকে আদালতে তোলা হবে।

এর আগে, শনিবার সন্ধ্যায় আসাদুলকে ঘোড়াঘাট থানা পুলিশের কাছে হস্তান্তর করে র‌্যাব-১৩। পরে রাতে ঘোড়াঘাট থানা পুলিশ তাকে ডিবির কাছে হস্তান্তর করে।

এদিকে, এই মামলার অন্য দুই আসামি নবীরুল ইসলাম ও সান্টু কুমারকে শনিবার বিকেলে ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। তাদের সুবিধাজনক সময়ে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানিয়েছেন ডিবির ওসি।

বুধবার রাতে ইউএনও ওয়াহিদা খানমের সরকারি বাসভবনে ঢুকে তার ও তার বাবার ওপর হামলা করা হয়। উভয়েরই শরীর ও মাথায় আঘাত লেগেছে। 

গুরুতর আহত অবস্থায় বৃহস্পতিবার প্রথমে তাদের রংপুরের একটি বেসরকারি মেডিকেলে ভর্তি করা হয়। পরে দুপুরে ইউএনও ওয়াহিদা খানমকে নিয়ে বিমান বাহিনীর হেলিকপ্টার ঢাকার এনে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করা হয়। 

এ ঘটনায় ঘোড়াঘাট থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন ওয়াহিদার ভাই শেখ ফরিদ। সেখানে আসামিদের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়।

ওই মামলার ছায়া তদন্ত করতে গিয়েই বৃহস্পতিবার দিনাজপুরের হাকিমপুর থানাধীন বাংলা হিলি এলাকা থেকে র‌্যাব আসাদুলকে গ্রেপ্তার করে। তার স্বীকারোক্তি অনুযায়ী শুক্রবার র‌্যাবের অভিযানে নবীরুল ও সান্টুও ধরা পড়েন।