ফরিদপুরে আনসার ভিডিপির জেলা সমাবেশে প্রত্যেক আনসার সদস্যকে দেশপ্রেমের সঙ্গে নিষ্ঠা ও সততা নিয়ে দায়িত্ব পালনের আহ্বান জানানো হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর শিশু একাডেমির মিলনায়তনে এ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

সমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ঢাকা অঞ্চলের উপ-মহাপরিচালক ফাতেমা সুলতানা।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন ফরিদপুর জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বিপুল চন্দ্র দাস, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. হেলালউদ্দিন ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক। সভাপতিত্ব করেন জেলা আনসার ও ভিডিপির কমান্ডেন্ট নাদিরা ইয়াসমিন। অন্যদের মধ্যে আরও বক্তব্য দেন মাদারীপুর জেলা কমান্ডেন্ট মো. শরিফুজ্জামান ও রাজবাড়ী জেলা কমান্ডেন্ট মো. রাসেদুজ্জামান।

বক্তারা বলেন, আনসার ও ভিডিপি বাহিনী দেশের সর্ববৃহৎ নিরাপত্তা বাহিনী। এ বাহিনীর সদস্য সংখ্যা প্রায় ৬০ লাখ। প্রতিটি ইউনিয়নের দুজন করে ভিডিপি সদস্য কাজ করছেন।

 বক্তারা আনসার ভিডিপি সদস্যদের দেশপ্রেমের সঙ্গে নিষ্ঠা ও সততা নিয়ে দায়িত্ব পালনের আহ্বান জানিয়ে বলেন, একমাত্র আনসার ভিডিপি বাহিনীর সদস্যরাই পারে দেশে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ ও বাল্যবিবাহ নির্মূল করতে। গ্রাম বাংলার আনাচে কানাচে এই বাহিনীর সদস্যরা ছড়িয়ে আছেন। তাদের কর্মতৎপরতাই দেশের শান্তি, মঙ্গল ও কল্যাণ বয়ে আনতে পারে।

ওই অনুষ্ঠানে গত বছরে ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুরুষ সদস্যদের ১৭টি বাইসাইকেল, চার নারী সদস্যকে সেলাই মেশিন, ৩৫ সদস্যকে ছাতা ও ২০ সদস্যকে টর্চ  লাইট তুলে দেন অতিথিরা। এ ছাড়া প্রত্যেক সদস্যকে জেলা সমাবেশের লোগো সম্বলিত একটি করে মগ উপহার দেওয়া হয়।

এর আগে জেলা সমাবেশের প্লাকার্ড উড়িয়ে ও কবুতর অবমুক্ত করে এ সমাবেশের উদ্বোধন করেন অতিথিরা।