'রঙিলা বিয়ে'

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০১৮      

সমকাল প্রতিবেদক

বছরের এ সময়টায় দেশজুড়ে বিয়ের জমকালো আয়োজন শুরু হয়। চোখে পড়ে ঝলমলে আলোকসজ্জা। বর-কনের পরিবার আর আত্মীয়দের সময় কাটে নানা ব্যস্ততায়। এ দেশে বিয়ের বিচিত্র সব আয়োজন এখনও সেভাবে নির্দিষ্ট কোনো শপিংমল কিংবা বাজারে পাওয়া যায় না। ছুটতে হয় শহরের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। আবার অনেকের মাঝে দেশের বাইরে থেকে পণ্য কিনে ব্যবহারের আগ্রহ এখনও আছে। যদিও এ দেশের পণ্য গুণেমানে কোনো দিক থেকেই অন্য দেশের চেয়ে পিছিয়ে নেই।

এ ধরনের সমস্যা দূর করার চিন্তা থেকেই হ্যাপি ইভেন্টস দৃক গ্যালারিতে দু'দিনব্যাপী বিয়েবিষয়ক উৎসব 'রঙিলা বিয়ে'র আয়োজন করেছে। শনিবার বিকেল ৪টায় এ উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি এবং বিশেষ অতিথি ছিলেন লাইফস্টাইল ম্যাগাজিন ক্যানভাসের সম্পাদক কানিজ আলমাস খান।

উৎসবের উদ্বোধনীতে প্রধান অতিথি ছিলেন সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি এবং বিশেষ অতিথি ছিলেন লাইফস্টাইল ম্যাগাজিন ক্যানভাসের সম্পাদক কানিজ আলমাস খান— সমকাল

প্রধান অতিথির বক্তব্যে মুস্তাফিজ শফি বলেন, এ উদ্যোগ তরুণ সমাজকে নতুন ধরনের কর্মক্ষেত্র তৈরি করতে সাহায্য করবে। একই ছাদের নিচে বিয়ের সব আয়োজন নিয়ে উপস্থিত হওয়ার জন্য আয়োজকদের সাধুবাদ জানাই।

কানিজ আলমাস খান বলেন, বিয়ে সবার জীবনে একটি গুরুত্বপূর্ণ অধ্যায়। বর্তমানে বিয়ের সময় বর-কনে নানা কাজের চাপে থাকে। তাই এ আনন্দ আয়োজন তারা কোনোভাবেই উপভোগ করতে পারেন না। সেই দিক থেকে ইভেন্ট অর্গানাইজাররা বিষয়টিকে অনেক সহজ করে দিয়েছে।

উৎসবের প্রথম দিনে অতিথিরা— সমকাল

দৃক গ্যালারিতে একই ছাদের নিচে বিয়েবিষয়ক সব ধরনের পণ্য আয়োজন করা হয়েছে। দেশি কাপড়ে ঐতিহ্যবাহী নকশা এবং বর্তমান ধারার মিশেলে বিয়ের পোশাক নিয়ে উপস্থিত আছে সাফিয়া'স ব্রাইডাল এবং এ বছরের বিয়ের মেকআপের ধারা নিয়ে উপস্থিত আছে ডিভাইন বিউটি লাউঞ্জ। উজ্জ্বলা থেকে প্রশিক্ষণপ্রাপ্ত ১০ বিউটিশিয়ান ১০ ধরনের বিয়ের সাজ নিয়ে কনে সাজিয়েছেন।

বিয়ের মতো আনন্দ আয়োজনের স্মৃতি ধরে রাখার জন্য দিন দিন ওয়েডিং ফটোগ্রাফি এবং ভিডিওগ্রাফির চাহিদা বাড়ছে। এ ধরনের সেবা নিয়ে হাজির থাকবে রনি'স ফটোগ্রাফি। এ ছাড়াও রয়েছে দেশের জামদানি শিল্প, বিয়ের অলঙ্কার এবং বিশেষ খাবারের আয়োজন।

বিষয় : রঙিলা বিয়ে বিয়ে বিয়ে উৎসব ব্রাইডাল